Pizza

চিজ, মাংসের সঙ্গে পিৎজায় নতুন টপিং! লুকিয়ে রাখা ছিল অন্য উপকরণের আড়ালে, চমক নাকি?

পিৎজার টুকরোটি টেনে বের করতে গিয়ে তিনি দেখেন চিজের ভিতর থেকে উঁকি দিচ্ছে নীল রঙের কোনও উপকরণ। জিনিসটি কী, তা বোঝা জন্য ওই নীল রঙের উপকরণটিকে ধরে টেনে বের করার চেষ্টা করেন ওই গ্রাহক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ২১:৪৩
Share:

ছবি: সংগৃহীত।

পিৎজার টপিংই হল পিৎজার স্বাদের উৎস। আটা বা ময়দার লেচির উপরে চিজ, নানারকমের মাংসের টুকরো থেকে শুরু করে টমেটো, ভুট্টার দানা, ক্যাপসিকাম, বেল পেপার, মাসরুম, অলিভ, হ্যালপেনো কতরকম স্বাদু উপকরণই না ছড়ানো থাকে পিৎজার উপরে। এগুলিকেই বলা হয় পিৎজার টপিং। তাই যত বেশি টপিং ততই স্বাদু পিৎজা। সম্প্রতি সেই টপিংয়েই এক নতুন উপকরণ পেয়ে চমকে গেলেন এক পিৎজাপ্রেমী।

Advertisement

পিৎজার টুকরোটি টেনে বের করতে গিয়ে তিনি দেখেন চিজের ভিতর থেকে উঁকি দিচ্ছে নীল রঙের কোনও উপকরণ। জিনিসটি কী, তা বোঝা জন্য ওই নীল রঙের উপকরণটিকে ধরে টেনে বের করার চেষ্টা করেন ওই গ্রাহক। কিন্তু সেটি পিৎজার আঠালো চিজের মতোই টান পেয়ে লম্বা হয়ে বাড়তে থাকে কিন্তু পুরোপুরি বেরিয়ে আসে না।

কিছুটা অবাক হয়েই এর পর ওই গ্রাহক পিৎজার অন্য অংশগুলি টেনে দেখেন। সেই টানাটনিতেই শেষ পর্যন্ত প্রকাশ্যে এসে পড়ে পিৎজার লুকনো টপিং। দেখা যায় পিৎজার চিজের ভিতরে রয়ে গিয়েছে আস্ত একখানি রাবারের গ্লাভস। যা পরে সাধারণত পিৎজা বানান পিৎজার রাঁধুনীরা। কিন্তু পিৎজা বানাতে বানাতে যে গ্লাভসটাই ঢুকে গিয়েছে পিৎজার ভিতরে, সেই খেয়ালও হয়নি তাদের। গ্লাভস সমেত পিৎজা বানিয়ে তাঁরা পাঠিয়ে দিয়েছেন গ্রাহককে। কিন্তু খেতে গিয়ে চমকে গিয়েছেন তিনি।

Advertisement

এর আগে পিৎজায় কাচের টুকরো, পেরেক, নাট বল্টু— অনেক কিছুই পাওয়া গিয়েছে। তবে রাঁধুনীর গ্লাভস এই প্রথম পাওয়া গেল পিৎজায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন