father

মেরে পাস বাবা হ্যায়! আবেগকে বসে রাখা বাবারা যখন সন্তানের খেয়াল রাখেন...

বাবাদের বাইরে কঠিন হওয়াই বোধ হয় নিয়ম। কিন্তু অপত্য স্নেহ কি কিছু কম থাকে তাঁদের। চাপাচাপির মধ্যেই কখনও সখনও উপচে বেরিয়ে আসে সেই চেপে থাকা আবেগের ফল্গু ধারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৯:১৪
Share:

সেই দৃশ্য। সন্তানকে এক হাতে ধরে স্কুটার চালাচ্ছেন বাবা। ছবি: ইনস্টাগ্রাম

মায়েদের সঙ্গেই কি মায়া-মমতা শব্দগুলো বেশি মেলে? বাবাদের কি কঠিন হওয়াই দস্তুর। তা না হলে সিনেমায়, কাহিনিতে স্নেহের প্রতীক হিসাবে মায়েদেরই দেখানো হবে কেন! উত্তর পাওয়া মুশকিল। তবে সম্প্রতি ছেলেকে নিয়ে রাস্তায় বেরনো এক স্কুটার চালক বাবাকে দেখে অনেকেরই প্রথাগত ধারনা বদলেছে। তারা জোর গলায় স্বীকার করেছেন, বাবাদের আমরা নায়কের মর্যাদা দিই ঠিকই, তবে সময় বিশেষে তাঁরাও মায়ের ভূমিকা পালন করতে পারেন। হয়ে উঠতে পারেন মমতাময়।

Advertisement

স্কুটার চালক ওই বাবার ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। তাতে দেখা যাচ্ছে ব্যাকসিটে বসা ঘুমন্ত সন্তানকে এক হাতে ধরে রেখেছেন বাবা অন্য হাতে চালাচ্ছেন স্কুটার।

ভিডিয়োয় দেখা যাচ্ছে ঘুমন্ত শিশুটির মাথাটি হেলে পড়েছে। শরীরটাও রয়েছে বাবার শরীরের ভর দিয়েই। বাঁ হাতে তাকে ধরে ডান হাতে স্কুটার চালাচ্ছেন তাঁর বাবা।

Advertisement

ছবিটি তুলেছেন পিছনের গাড়িতে থাকা কোনও আরোহী। অভিষেক থাপা নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে ভিডিয়োটি। বিবরণে তিনি লিখেছেন, ‘‘এই জন্যই উনি বাবা।’’

ভিডিয়োটি পোস্ট হওয়ার পর ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। অনেকেই ভিডিয়োর নীচে মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, ‘‘যতক্ষণ বাবা সঙ্গে আছে সব আছে।’’ কেউ আবার লিখেছেন, ‘‘আমাদের সবার জীবনের আসল নায়ক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন