Viral

বিরল প্রজাতির সাপ নিয়ে বিপজ্জনক খেলা, এই বুঝি কামড়ে দিল! ভেবে ভয়ে কাঁটা দর্শকেরা

জে ব্রিউয়ার সামাজিক মাধ্যমে পরিচিত নাম। একটি চিড়িয়াখানা চালান। তবে সেটি সাধারণ চিড়িয়াখানা নয়। এখানে থাকতে পারে শুধু সরীসৃপেরাই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ২৩:৩৯
Share:

দুঃসাহসিক কেরামতির প্রদর্শনের ভিডিয়ো দেখে শিউরে উঠছেন নেটনাগরিকেরা। ছবি: সংগৃহীত।

সাপটা দৈর্ঘ্যে আট-দশ হাত লম্বা হবে। ঘাড় শক্ত করে এঁকে বেঁকে হিলহিলিয়ে উঠছে মাঝে মধ্যেই। মাথা উঁচু করে তেড়েও আসছে। সরীসৃপটির লেজ আর পেটের একটি অংশ হাতে ধরে দাঁড়িয়ে আছেন জে ব্রিউয়ার। ভাবটা এমন, যেন কিছুই করতে পারবে না!

Advertisement

জে সামাজিক মাধ্যমে পরিচিত নাম। একটি চিড়িয়াখানা চালান। তবে সেটি সাধারণ চিড়িয়াখানা নয়। এখানে থাকতে পারে শুধু সরীসৃপেরাই। বিরল প্রজাতির নানারকম সাপ আছে জে-র সংগ্রহে। তাদের নিয়ে মাঝে মাঝেই নানা কেরামতি দেখান, সেই সব ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করে চমকে দেন তাঁর অনুগামী নেটাগরিকদের। সম্প্রতি তেমনই একটি দুঃসাহসিক কেরামতির প্রদর্শনের ভিডিয়ো দেখে শিউরে উঠছেন তাঁরা।

ভিডিওতে জে-কে দেখা যাচ্ছে ৯ ফুট লম্বা ‘রাট স্নেক’ এর সঙ্গে। জে লিখেছেন, ‘‘এই সাপটি নিজের প্রজাতির মধ্যে দীর্ঘতম। তবে এই সাপের আরও একটি বিশেষত্ব হল এই সাপের বিষ থাকে এর পিছনের দিকের দাঁতে। তাই বিষ ঢালতে হলে এদের শরীরের মাংসে কামড় বসাতে হবে।’’ তবে যে তাঁর অনুগামীদের আশ্বস্ত করে জানিয়েছেন, এই ধরনের সাপ খুব বেশি বিষধর হয় না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন