Omlette

ওমলেটে তাজা ভাব আনতে বিশেষ উপকরণ! রাস্তার ধারের স্টলের বিশেষ ডিমভাজার রেসিপি দেখে বিস্ময়

সাধারণত পান মশলা খাওয়া হয় মুখে তাজা ভাব আনার জন্য। তার মধ্য একটা ঠান্ডা ব্যাপারও থাকে। অন্য দিকে ডিম ভাজা বললেই একটা আদুরে উষ্ণ ভাব ভর করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৯:০৪
Share:

—প্রতীকী চিত্র।

ডিমভাজা খেতে ভালবাসেন? যখন তখন দু’মিনিটে তৈরি হওয়া পুষ্টিকর স্ন্যাক হল এই ডিমভাজা ওরফে ওমলেট। যাকে ভালবেসে কেউ কেউ ‘মামলেট’ও বলে থাকেন। তো এহেন ডিমভাজা নিয়ে পরীক্ষা নিরীক্ষারও শেষ নেই। সহজে ‘ম্যানেজ’ করা যায়, যে কোনও উপকরণ এর সঙ্গে মিলিজুলি হয়ে থাকতে পারে বলে এমন নিত্যনতুন পরীক্ষা করে ক্লান্তও হন না খাদ্যপ্রেমীরা।

Advertisement

ডিম ভাজার মধ্যে মাছ, মাংস, সব্জির পুর তো খেয়েইছেন অনেকে। কিন্তু তার বাইরে গিয়ে অনেকে ডিম ভাজার ভিতর ফ্যান্টা, কোকা কোলা জাতীয় সোডা যুক্ত পানীয় মিশিয়ে তৈরি করেছেন নতুন নতুন রেসিপি। সে সব খাওয়ার যোগ্য কি না সে কথা থাক। কিন্তু তৈরি করতে তো বাধা নেই। সম্প্রতি এমনই এক ডিম ভাজার রেসিপি দিয়ে চমকে দিয়েছেন রাস্তার ধারের এক খাবার বিক্রেতা। তিনি ডিম ভাজায় মিশিয়েছেন পান মশলা!

সাধারণত পান মশলা খাওয়া হয় মুখে তাজা ভাব আনার জন্য। তার মধ্য একটা ঠান্ডা ব্যাপারও থাকে। অন্য দিকে ডিম ভাজা বললেই একটা আদুরে উষ্ণ ভাব ভর করে। ফলে ডিম এবং পান-মশলা দু’টি বিপরীত মেরুর বস্তু। সে ব্যাপারে কোনও সন্দেহ থাকারই কথা নয়।

Advertisement

কিন্তু রাস্তার ধারের ওই খাবার বিক্রেতা বোধ হয় বিপরীতেই সেরা আকর্ষণের তত্ত্বে দুই উপকরণকে মিলিয়ে দিয়েছেন। একটি ভিডিয়োয় সেই মেলানোর মুহূর্ত ধরাও পড়েছে। তাতে দেখা যাচ্ছে জনপ্রিয় পান মশলার ব্র্যান্ডের দু’টি পাউচ কেটে দু’টি ডিমের মিশ্রণে মিশিয়ে সেটি ভাজছেন তিনি। তার পর সেই ডিমের উপর রাখা হচ্ছে পাঁউরুটির দু’টি টুকরোও। এই ভিডিয়ো দেখে বিরক্ত নেটাগরিকেরা বলছেন, পরীক্ষা নিরীক্ষা করারও একটা নিয়ম নীতি থাকা উচিত। তা না হলে আগামীতে কী অপেক্ষা করছে তা জানা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন