Viral Video

অবিশ্বাস্য! দু’চাকার সাইকেলে ১০ জন, কচিকাঁচাদের নিয়ে দিব্যি চলেছেন যুবক, ভাইরাল ভিডিয়ো

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি সাইকেলের সামনে-পিছনে অনেক শিশু বসে আছে। সাইকেল যিনি চালাচ্ছেন, তিনি নিজেই আরোহীদের আড়ালে ঢাকা পড়ে গিয়েছেন। মোট আরোহীর সংখ্যা ৯ জন।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২০:১২
Share:

দু’চাকার গাড়িতেই কি না উঠেছে ৯ জন! ছবি: টুইটার

দু’চাকার সাইকেল, দু’জনের বসার ব্যবস্থা রয়েছে তাতে। কিন্তু সেই দু’চাকার গাড়িতেই কি না উঠেছে ৯ জন! সকলকে নিয়ে দিব্যি চলছে সাইকেল। ‌এক যুবক সাইকেল চালাচ্ছেন ৯ জনকে নিয়ে। তাঁর কীর্তি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি সাইকেলের সামনে-পিছনে অনেকে বসে আছে। সকলেই শিশু। সাইকেল যিনি চালাচ্ছেন, তিনি নিজেই আরোহীদের আড়ালে ঢাকা পড়ে গিয়েছেন। ভাল করে গুনলে দেখা যায়, সাইকেলে মোট আরোহীর সংখ্যা ৯ জন। চালককে নিয়ে মোট ১০ জনকে বইছে দু’চাকার সাইকেল।

সাইকেলটির পিছনের আসনে চালকের গা ঘেঁষে পর পর বসেছে তিন শিশু। চালকের পিঠ ধরে দাঁড়িয়ে রয়েছে আরও এক জন। তার বসার জায়গা হয়নি। এ ছাড়া, চালকের সামনে তাঁর গলা ধরে দু’দিকে ঝুলে রয়েছে দু’জন। তারাও দাঁড়িয়ে। তাদের সামনে এক শিশু বসে রয়েছে। আরও দু’জন সাইকেলের সামনের চাকার মাডগার্ডের উপরে জায়গা করে নিয়েছে। দিব্যি বসে রয়েছে সেখানে।

Advertisement

১৮ সেকেন্ডের ভিডিয়োটিতে দেখা গিয়েছে ১০ জনকে নিয়ে এই সাইকেল দিব্যি চলছে গন্তব্যের উদ্দেশে। ভিডিয়োটি কোথাকার, তা জানা যায়নি। তবে সমাজমাধ্যমে তা রীতিমতো ভাইরাল। প্রচুর মানুষ ভিডিয়োটি দেখেছেন। তার নীচে নানা জনে নানা মন্তব্য করেছেন। কেউ কেউ ৯ জন শিশুকে নিয়ে সাইকেল চালাতে পারায় যুবকের ক্ষমতাকে কুর্নিশ করেছেন। কেউ আবার যুবকের এই কীর্তিকে অশিক্ষার বহিঃপ্রকাশ বলে মনে করেছেন। এমন ভাবে সাইকেলে ওঠায় শিশুদের জীবন সংশয়ের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে মনে করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন