Sudha Murthy

শ্রেয়ার গানে দুলছেন ঋষি সুনকের শাশুড়ি, ইনফোসিসের জন্মদিনে প্রাণখোলা সুধা মূর্তি

ইনফোসিসের  ৪০ বছরের জন্মদিনের উদযাপন চলছিল। উপস্থিত ছিলেন বিশিষ্ট অতিথি বর্গ। ছিলেন গায়িকা শ্রেয়াও। সেই জমায়েতেরই এক  প্রান্তে দেখা গেল সুধাকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ২৩:১৬
Share:

শ্রেয়া ঘোষালের গানে নাচ সুধা মূর্তির। ছবি টুইটার।

জামাই ব্রিটেনের প্রধানমন্ত্রী হতে পারেন। স্বামী দেশের অন্যতম ধনকুবের। তবে সে সব গুরুগম্ভীর বিষয় শিশুর মতো আনন্দ করা থেকে বঞ্চিত করে রাখতে পারে না ১০ ডাউনিং স্ট্রিটের বাসিন্দা ঋষি সুনকের শাশুড়ি সুধা মূর্তিকে। যিনি নিজে লেখিকা, ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির স্ত্রী। এবং ইনফোসিস ফাউন্ডেশনের কর্ত্রীও।

Advertisement

বয়স সত্তর পার। তবু এখনও তিনি দিব্য দুলে উঠতে পারেন পছন্দের গানে। ইচ্ছে হলেই। তেমনই এক আনন্দের মুহূর্তে শ্রেয়া ঘোষালের গাওয়া জনপ্রিয় বলিউডি গানে জমিয়ে নাচলেন সুধা। সেই ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে হাত দু’টি মাথার উপর উঁচু করে গান গাইতে গাইতে নাচছেন নারায়ণ-জায়া।

ইনফোসিসের ৪০ বছরের জন্মদিনের উদ্‌যাপন চলছিল। উপস্থিত ছিলেন বিশিষ্ট অতিথিরা। ছিলেন গায়িকা শ্রেয়াও। সেই জমায়েতেরই এক প্রান্তে দেখা যায় সুধাকে। গুরু সিনেমার ‘বর্ষো রে মেঘা মেঘা’ গানটির তালে দুলে দুলে নাচছেন। পাশে ওই গানের শিল্পী শ্রেয়া। আছেন আরও কিছু অতিথি। তাঁরাই হাততালি দিয়ে গাইছিলেন ওই গানটি। নিজের গাওয়া গানে গলা মেলাচ্ছিলেন শ্রেয়াও। সুধা এমন সময়ে গানের তালে নাচতে শুরু করেন। বোঝা যায় বেশ খোশ মেজাজে রয়েছেন তিনি।

Advertisement

উল্লেখ্য, অধুনা ৮০০০ কোটি ডলারের ইনফোসিসের যাত্রা শুরু হয়েছিল সুধার দেওয়া মূলধনে ভর করেই। চার দশক আগে ১৯৮১ সালে ইনফোসিসের প্রতিষ্ঠার জন্য নিজের পুঁজি থেকে ১০ হাজার টাকা দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন