Viral

চিতাবাঘের দস্যিপনা! তরতরিয়ে নারকেল গাছে উঠেই লাফিয়ে নামল, দেখুন ভিডিয়ো

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, তরতরিয়ে নারকেল গাছ বেয়ে উপরে উঠে পড়ল একটি চিতাবাঘ। তার পর গাছের ডাল আঁকড়ে কিছু ক্ষণ বসে থাকল।

Advertisement

সংবাদ সংস্থা

নাসিক শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৩
Share:

ঘটনাটি মহারাষ্ট্রের নাসিকের। ছবি টুইটার।

চিতাবাঘের কাণ্ড কারখানা নিয়ে আগ্রহের অন্ত নেই সাধারণ মানুষের। তাদের নানা কারসাজি প্রায়শই ক্যামেরাবন্দি হয়। নেটমাধ্যমে এ বার এমনই এক ভিডিয়ো প্রকাশ্যে এল। দেখা গিয়েছে, নারকেল গাছে উঠছে চিতাবাঘ।

Advertisement

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, তরতরিয়ে নারকেল গাছ বেয়ে উপরে উঠে পড়ল একটি চিতাবাঘ। তার পর গাছের ডাল আঁকড়ে কিছু ক্ষণ বসে থাকল। গাছের মাঝামাঝি জায়গায় বসে নীচের দিকে তাকাল। আস্তে আস্তে নামার চেষ্টা করল সে।

এমন সময় দেখা গেল, চিতাবাঘটির পিছু নিয়ে নারকেল গাছে তরতরিয়ে উঠল আর একটি চিতাবাঘ। তার পর একটি চিতাবাঘ দ্রুত লাফিয়ে গাছ থেকে নামল। চিতাবাঘের এই দস্যিপনার ভিডিয়োতে মজেছেন নেটাগরিকরা।

Advertisement

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে নামিবিয়া থেকে আফ্রিকার আটটি চিতা আনা হয়েছে। প্রায় সাত দশক বাদে দেশে পা রাখল চিতা। যা ঘিরে দেশের বিভিন্ন প্রান্তে উন্মাদনা দেখা দিয়েছে। এই আবহে চিতাবাঘের নারকেল গাছে চড়ার এই ভিডিয়ো নজর কাড়ল।

ভিডিয়োটি টুইট করেছেন বন দফতরের আধিকারিক প্রবীণ কাসওয়ান। জানা গিয়েছে, মহারাষ্ট্রের নাসিকে চিতাবাঘের এই মুহূর্ত ক্যামেরাবন্দি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন