Social Media

আগের পক্ষের সন্তানদের খরচাপাতি দিতে অস্বীকার স্ত্রীর! জনতার দরবারে ‘কাঁদুনি’ ক্ষুব্ধ স্বামীর

‘রেডিট’ নামে এক সমাজমাধ্যমে সাংসারিক ‘সমস্যার’ কথা জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি। ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, এই মুহূর্তে ৫ সন্তানের বাবা তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৭:০৭
Share:

সংসারের খরচ সামলাতে গিয়ে নাজেহাল স্বামী। প্রতীকী ছবি।

সংসারের যাবতীয় খরচাপাতি আধাআধি ভাগ করে নিলেও আগের পক্ষের সন্তানদের জন্য কানাকড়িও খরচ করতে রাজি নন স্ত্রী। এই দাবি করে জনতার দরবারে নিজের দুঃখের কথা শোনালেন ক্ষুব্ধ স্বামী। স্ত্রীর বিরুদ্ধে সমাজমাধ্যমের দ্বারস্থ হয়েছে তিনি। জানতে চেয়েছেন, তিনি কি নির্বোধ?

Advertisement

‘রেডিট’ নামে এক আমেরিকান সমাজমাধ্যমে সাংসারিক ‘সমস্যার’ কথা জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি। ব্রিটিশ সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, এই মুহূর্তে ৫ সন্তানের বাবা তিনি। তার মধ্যে আগের পক্ষের দাম্পত্য থেকে ৩টি সন্তান রয়েছে তাঁর। সম্প্রতি ‘রেডিটে’ একটি পোস্টে তিনি জানিয়েছেন, বছর পাঁচেক আগে স্টেসির সঙ্গে সংসার পেতেছেন। গোড়া থেকেই সংসার খরচের দায়িত্ব সমান ভাবে ভাগ করে নিয়েছেন তাঁরা। তবে সংসার খরচের অর্ধেকটা দিলেও তাঁর আগের পক্ষের সন্তানদের জন্য এক পয়সাও দিতে রাজি নন স্টেসি। অথচ তাঁকে সংসারের অর্ধেক খরচের পাশাপাশি তাঁদের ২ সন্তানের জন্য খরচ করতে হয়। ওই ব্যক্তি লিখেছেন, ‘‘আগের পক্ষের স্ত্রী হানার সঙ্গে দাম্পত্যে আমার ৩টি সন্তান রয়েছে। বিয়ের সময় স্টেসি সাফ জানিয়েছিল, আগের পক্ষের সন্তানদের খরচাপতি হানা এবং আমার দায়িত্ব। বেশ ভালই চলছিল। তবে কিছু দিন হল আর সংসারের খরচ টানতে পারছি না।’’

পকেটে কেন টান পড়েছে, তা-ও জানিয়েছেন ওই ব্যক্তি। তাঁর দাবি, তাঁদের প্রথম সন্তান হওয়ার পর থেকেই স্ত্রীর দাবিদাওয়া বেড়ে গিয়েছে। স্টেসির স্বামী লিখেছেন, ‘‘প্রতি মাসে আগের পক্ষের সন্তানদের জন্য খরচাপাতি দিতে হয়। তার উপরে আমাদের সন্তানদের জন্য একই অর্থ দিতে হয় স্টেসিকে। এর উপরে সংসার খরচের অর্ধেকও আমার পকেট থেকে খসাতে হয়। আমাদের সন্তানদের বেশির ভাগ খরচই সামলায় স্টেসি।’’ এমনকি, ছুটি কাটাতে গেলে আগের পক্ষের সন্তানদের জন্য এক পয়সাও খরচ করতে চান না তাঁর স্ত্রী। আগের পক্ষের সন্তানদের খরচ সামলাতে হয় তাঁকে। স্টেসিকে আর্থিক সমস্যার কথা জানালেও নাকি তাতে হেলদোল নেই স্ত্রীর। উল্টে তাঁর ছোট বাচ্চাদের কলেজে পড়ার অর্থও এখন থেকেই জমাতে শুরু করেছেন বলে দাবি স্বামীর।

Advertisement

সমাজমাধ্যমে ‘কাঁদুনি’ গেয়ে স্বামীর প্রশ্ন, স্ত্রীর কাছে সংসার খরচ চেয়ে তিনি কি বোকামি করেছেন? এর পরই নানা জনে নানা মন্তব্য করেছেন। এক জন লিখেছেন, ‘‘মনে হচ্ছে, সংসার খরচের অর্ধেকটার পাশাপাশি আপনাদের সন্তানের জন্য খরচের বেশির ভাগটাই বহন করেন আপনার স্ত্রী।’’ অন্য আর এক জনের সাফ কথা, স্ত্রীর কাছে সংসার খরচের অর্ধেকটা চাওয়াটাই তো ভুল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন