Viral

Viral: মেয়ের বয়স এক দিন, তার কান ফোটালেন মা! ভাইরাল ভিডিয়ো ঘিরে বিতর্ক

নিজের এক দিনের ফুটফুটে মেয়ের ভিডিয়ো শেয়ার করেই বিপাকে পড়লেন এক মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৫:০০
Share:

ছবি: সংগৃহীত।

সদ্যোজাত মেয়ের বয়স মোটে এক দিন পার করেছিল। ওই বয়সেই খুদের দু’কান ফুটো করিয়েছিলেন। মাস চারেক পর নেটমাধ্যমে মেয়ের একটি ভিডিয়োতে সে কথা ফাঁস করেই বিপাকে পড়লেন খুদের মা। ওই মহিলার ভাইরাল ভিডিয়ো এবং মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।

Advertisement

টিকটকে নিজের এক দিনের ফুটফুটে মেয়ের ভিডিয়ো শেয়ার করে ওই মহিলা লিখেছেন, ‘সময় কত দ্রুতই না বয়ে যায়! এই খুদেটিকে মিস্‌ করছি।’ সাধ করে সেই ভিডিয়োর সঙ্গে আরও লিখেছেন, ‘এক দিন বনাম চার মাস।’ তবে তা করতে গিয়েই বিপত্তিতে পড়েছেন ওই মহিলা!

ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, হাসপাতালের বিছানায় শুয়ে একরত্তি মেয়েটি। তার দু’কানের রুপোর ফুলতোলা দু’টি দুল চকচক করছে। এই ভিডিয়ো দেখেই নেটমাধ্যমে অনেকেই প্রশ্ন তুলেছেন, ‘কী ভাবে এত ছোট্ট মেয়ের কান ফোটানোর বন্দোবস্ত করলেন?’ অনেকের আবার প্রশ্ন, ‘এত ছোট বাচ্চার কান ফোটানোটা আইনসম্মত কি?’ ওই মহিলা জানিয়েছেন, প্রসবের পর হাসপাতালেই মেয়ের কান ফুটো করিয়েছিলেন। সেই সঙ্গে তাঁর দাবি, ‘দু’তিন দিনের শিশুদের কান ফোটানো হলে ব্যথাও পায় না তারা। বরং এক-দুই বছর পর সে কাজ করাতে হলে বেজায় কষ্ট হয় শিশুদের।’

Advertisement

যদিও মহিলার সমর্থনেও অনেকে মুখ খুলেছেন। ইন্দোনেশিয়া বা রোমানিয়ার মতো দেশে যে এমনটা হামেশাই হয়, তা-ও উল্লেখ করেছেন তাঁরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন