‘ফেসবুক পোস্ট’ নিয়ে বোমাবাজি, জখম ২০

জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, ‘‘১৯ জনকে আটক করা হয়েছে। কোনও পক্ষই থানায় অভিযোগ করেনি। তদন্ত চলছে।’’ পুলিশের দাবি, বাকিবুল পলাতক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পূর্বস্থলী শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৮ ০৪:৫১
Share:

প্রতীকী ছবি

মাস দু’য়েক ধরে ‘ফেসবুক’-এ বেনামে ‘অ্যাকাউন্ট’ খুলে গ্রামের মেয়েদের ছবি ‘পোস্ট’ করার অভিযোগ ছিল যুবকের বিরুদ্ধে। ‘পোস্ট’-এ ছিল কুরুচিকর মন্তব্য, কিছু অশ্লীল ছবিও। খবর পেয়ে পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর চরগোয়ালপাড়া গ্রামে যায় পুলিশ। লিখিত অভিযোগ না হলেও ক্ষমা চান বাকিবুল মণ্ডল নামে ওই যুবক। সে ঘটনার জেরে বুধবার, ইদের দিন গ্রামে ঢুকে বোমাবাজি, মারধর করার অভিযোগ উঠল বাকিবুল ও তাঁর দলবলের বিরুদ্ধে। যদিও অভিযুক্ত পক্ষের পাল্টা দাবি, তাদের উপরেই হামলা হয়েছে। সংঘর্ষে জখম হন তিন কিশোর-সহ জনা কুড়ি। তাঁরা কালনা হাসপাতালে ভর্তি।

Advertisement

জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, ‘‘১৯ জনকে আটক করা হয়েছে। কোনও পক্ষই থানায় অভিযোগ করেনি। তদন্ত চলছে।’’ পুলিশের দাবি, বাকিবুল পলাতক।

পেশায় তাঁত-শ্রমিক বাকিবুল। অনুমতি ছাড়া তিনি গ্রামের মেয়েদের ছবি ‘পোস্ট’ করায় অনেকেই বিরোধিতা করেন। ইদের আগে বিষয়টি মেটাতে পুলিশে খবর দেন গ্রামবাসীর একাংশ। সংশ্লিষ্ট নসরতপুর পঞ্চায়েতের উপপ্রধান তথা এলাকার তৃণমূল নেতা অমল হালদারের দাবি, ‘‘মিটমাটের সময় আমি ছিলাম। বাকিবুলকে ভর্ৎসনা করা হয়। সে ক্ষমা চায়। পরে পুলিশের সঙ্গে কথা বলে তাকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।’’

Advertisement

বাকিবুলের বিরোধিতা করেছিলেন যাঁরা তাঁদের অভিযোগ, এ দিন সকাল ৯টা নাগাদ বোমাবাজি শুরু করে বাকিবুলের দলবল। লাঠি, বাঁশ নিয়ে মারধরও করা হয়। ইট, বোমার স্‌প্লিন্টার লাগে বেশ কয়েক জনের। প্রায় কুড়িটা বোমা পড়ে। গ্রামবাসী হাসিবুলজামান শেখের অভিযোগ, ‘‘১৩ জন মহিলার ছবি পোস্ট করেছিল বাকিবুল। তার বিরোধিতা করাতেই এই হামলা।’’

যদিও বাকিবুলের ভাই হিজাবুল মল্লিকের পাল্টা অভিযোগ, ‘‘দাদা ক্ষমা চেয়ে নেওয়ার পরেও এলাকার কয়েক জন এ দিন বোমা ছোড়ে আমাদের উপরে।’’ বোমায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হিজাবুল। এ দিন দুপুরে গিয়ে দেখা যায়, গ্রাম প্রায় পুরুষশূন্য। বাড়ির দেওয়ালে, রাস্তায় বোমা ফাটার দাগ। পূর্বস্থলী ১ পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক জানান, পরিস্থিতি আপাতত শান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন