বাংলাদেশে ফেরার পথে ধৃত ৭ অনুপ্রবেশকারী

অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে আসা সাতজন বাংলাদেশিকে বুধবার বসিরহাটের ভ্যাবলা স্টেশন থেকে গ্রেফতার করল পুলিশ। কাজের খোঁজেই তারা দেশ ছেড়ে বিদেশ-বিভুঁইয়ে এসেছে বলে জানিয়েছে পুলিশকে।

Advertisement
বসিরহাট শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৬ ০১:৫৯
Share:

অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে আসা সাতজন বাংলাদেশিকে বুধবার বসিরহাটের ভ্যাবলা স্টেশন থেকে গ্রেফতার করল পুলিশ। কাজের খোঁজেই তারা দেশ ছেড়ে বিদেশ-বিভুঁইয়ে এসেছে বলে জানিয়েছে পুলিশকে। কিন্তু তিন দিন খাবার জোটেনি। ধৃতেরা কাতর অনুরোধে পুলিশকে জানায়, ‘‘আগে দু’টো ভাতের ব্যবস্থা করুন, তারপরে যা করার করবেন।’’ পুলিশ জানতে পেরেছে, মাস তিনেক আগে বাংলাদেশের সাথক্ষিরা, খুলনা জেলার বিভিন্ন গ্রাম থেকে জড়ো হওয়া উনিশ থেকে পঁচিশ বছর বয়সী ১০ জন বাংলাদেশি প্রায় ৯০ হাজার টাকার বিনিময়ে সীমান্ত পেরিয়ে এ পারে এসেছিল। পৌঁছয় বসিরহাটে। এখান থেকে শিয়ালদহ হয়ে হাওড়া স্টেশনে যায়। সেখান থেকে ট্রেনে করে তামিলনাড়ুতে পৌঁছয়। সেখানে তিন মাস একটি গ্যাস প্রজেক্টে কাজ করার পরে অসুস্থ হয়ে পড়ায় বুঝতে পারে, দেশছাড়া ঠিক হয়নি। তাই ওই ১০ জন প্রজেক্ট থেকে পালিয়ে দেশে ফিরে যেতে চেয়েছিল। বিশেষ সূত্রে খবর পেয়ে এ দিন দুপুরে পুলিশ সকলকে ৭ জনকে গ্রেফতার করে। বাকিরা পালায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন