Barasat

ভিড়ের চাপে বন্ধ হল বারাসতের ‘দুয়ারে সরকার’ ক্যাম্প

রাজ্যের শাসক দল তৃণমূলের যুক্তি, কোভিড সংক্রমণের আশঙ্কাতেই ক্যাম্প বন্ধ করে দিতে হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারসত শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৮:৫৬
Share:

ক্যাম্প বন্ধ হয়ে যাওয়ার পর সাজিয়ে রাখা হয়েছে চেয়ার-টেবিল। —নিজস্ব চিত্র

ভিড়ের চাপে বারাসতের একটি ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ক্যাম্প বন্ধ করে দিতে বাধ্য হল প্রশাসন। স্থানীয়দের অভিযোগ, সঠিক পরিকল্পনা ছাড়াই জন পরিষেবা দিতে এসেছিলেন সরকারি আধিকারিকরা। প্রচণ্ড ভিড়ে বিশৃঙ্খলা তৈরি হয়। এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। যদিও শাসক দল তৃণমূলের যুক্তি, কোভিড সংক্রমণের আশঙ্কাতেই ক্যাম্প বন্ধ করে দিতে হয়েছে।

Advertisement

বারাসত পুরসভার ২, ১১, ১২ ও ৩৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের জন্য ৩৩নম্বর ওয়ার্ডের সনাতন সংঘের মাঠে একটি দুয়ারে সরকার কর্মসূচির ক্যাম্প করা হয়। কিন্তু বেলা বাড়তেই মাঠে উপচে পড়ে সাধারণ মানুষের। সেই তুলনায় কর্মীর সংখ্যা ছিল নগন্য। ফলে একসঙ্গে এত মানুষের নানা বিষয়ে খোঁজখবর নেওয়া এবং তাঁদের পরিষেবা সংক্রান্ত নথিপত্রের কাজ করতে গিয়ে কার্যত হিমশিম খান প্রশাসনিক আধিকারিকরা। ফলে কিছুক্ষণের মধ্যেই ক্যাম্প বন্ধ করে দিতে বাধ্য হন তাঁরা।

এই ক্যাম্পের আয়োজনের দায়িত্বে ছিল বারাসত পুরসভা। স্থানীয়রা পুরসভার দিকে অভিযোগ তুলেছেন। তাঁরা জানিয়েছেন এত মানুষের জমেছিল যে, স্বেচ্ছাসেবকরাও ভিড় নিয়ন্ত্রণ করতে পারছিলেন না। পুরসভার মুখ্য প্রশাসক সুনীল মুখোপাধ্যায় অবশ্য বলেন, আমি নিজে দেখে এসেছি। প্রায় ২৫ হাজার লোক এসেছিলেন ক্যাম্পে।’’ তিনি আরও বলেন, ‘‘নির্ধারিত ১১ ডিসেম্বরের মধ্যে প্রথম পর্বের কাজ শেষ, করতে গিয়েই এই বিপত্তি।’’ তবে আগামিকাল শুক্রবার থেকে বাড়ি বাড়ি গিয়ে পরিষেবা পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন সুনীল।

Advertisement

আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য জানুয়ারিতে ৩ শতাংশ ডিএ ঘোষণা মমতার

আরও পড়ুন: শুভেন্দু অধ্যায় ‘ক্লোজড’, দলের অন্দরে স্পষ্ট বার্তা দলনেত্রী মমতার

সরকার তৃণমূল নেতৃত্বের দায়িত্বজ্ঞ়ানহীনতা নিয়ে প্রশ্ন তুলে স্থানীয় বিজেপি নেত্রী তথা প্রাক্তন বিজেপি কাউন্সিলর রঞ্জনা বিশ্বাসের কটাক্ষ, ‘‘নাম দুয়ারে সরকার। অথচ দুয়ারে না গিয়ে মাঠে আমন্ত্রণ জানিয়ে আসলে করোনাকে আমন্ত্রণ জানাচ্ছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন