Fox

Fox: দিনের আলোয় রাস্তায় ঘুরছে শেয়াল, তেড়ে আসছে দাঁত খিঁচিয়ে! আতঙ্কিত গলিগ্রাম

পথচলতি মানুষের দিকে তেড়ে এলেও তেমন তেজ ছিল না শেয়ালের চোখে-মুখে। তার ধীর গতি দেখে স্থানীয়দের ধারণা হয়, শেয়ালটি অসুস্থ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গলসি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ০০:১৯
Share:

রাস্তায় ঘুরছে শেয়াল। নিজস্ব চিত্র।

দিনের বেলায় গলসিতে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে শেয়াল। মাঝে মাঝে পথচলতি মানুষের দিকে দাঁত খিঁচিয়ে তেড়েও আসছে। শনিবার সকালে এমন দৃশ্য দেখে আতঙ্কিত গলিগ্রামের বাসিন্দারা।

Advertisement

পথচলতি মানুষের দিকে তেড়ে এলেও তেমন তেজ ছিল না শেয়ালের চোখে-মুখে। তার ধীর গতি দেখে স্থানীয়দের ধারণা হয়, শেয়ালটি অসুস্থ। গ্রামের বাসিন্দা অসীম চক্রবর্তী বলেন, ‘‘শুক্রবার সকাল থেকে গ্রামের এখানে সেখানে ঘুরে বেড়াচ্ছিল শেয়ালটি। মাঝে মাঝে রাস্তায় পথচারীদের দিকে দাঁত খিঁচিয়ে তেড়েও আসছিল। মনে হচ্ছিল, যে কোনও সময় কাউকে কামড়ে দিতে পারে।’’

এর পর গ্রামবাসীরাই শেয়ালটিকে একটি নির্মীয়মাণ বাড়ির ভিতর আটক করে রাখেন। পরে বনদফতরকে খবর দেওয়া হলে বনকর্মীরা এসে উদ্ধার করলেন শেয়ালটিকে।

Advertisement

ঘটনাস্থলে যান বনদফতরের কসবা শাখার বিট অফিসার নবকুমার ঘোষ ও তাঁর দল। তাঁরাই শেয়ালটিকে নিয়ে যান বর্ধমানের গোলাপবাগের রমনার বাগানে। সেখানেই তার চিকিৎসা করা হয়েছে বলে জানান বনকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন