Bharat Jodo Yatra

গঙ্গাসাগর থেকে শুরু ভারত জোড়ো যাত্রার বঙ্গীয় সংস্করণ, সূচনা করলেন প্রদেশ সভাপতি অধীর

এ রাজ্যে ভারত জোড়ো যাত্রার বাংলা নাম দেওয়া হয়েছে ‘সাগর থেকে পাহাড়’। পায়ে পায়ে দক্ষিণের সুন্দরবন থেকে উত্তরের হিমালয়ে পৌঁছবে ভারত জোড়ো যাত্রার বঙ্গীয় সংস্করণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গঙ্গাসাগর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৪:৫১
Share:

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার বঙ্গ সংস্করণের সূচনায় প্রদেশ সভাপতি অধীর। নিজস্ব চিত্র।

রাহুল গান্ধীর নেতৃত্বে কন্যাকুমারী থেকে কাশ্মীর ভারত জোড়ো যাত্রা চলছে। তারই সমর্থনে বুধবার বাংলার গঙ্গাসাগর থেকে কার্শিয়াং পর্যন্ত যাত্রার সূচনা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ২৩ জানুয়ারি পর্যন্ত রাজ্যের ১০টি জেলা পরিক্রমা করবেন কংগ্রেস কর্মীরা। বিজেপি বিরোধী সকলকেই যাত্রায় শামিল হতে আহ্বান জানিয়েছেন অধীর।

Advertisement

বুধবার সকাল ১০টায় গঙ্গাসাগর থেকে বঙ্গে ভারত জোড়ো যাত্রার সূচনা হল। তার আগে মিছিল করে গঙ্গাসাগরের জল নেন কংগ্রেস নেতাকর্মীরা। ভারত জোড়ো যাত্রার সূচনার সময় উপস্থিত ছিলেন কংগ্রেসের তরফে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত চেল্লাকুমার, সাংসদ প্রদীপ ভট্টাচার্য প্রমুখ। এ রাজ্যে ভারত জোড়ো যাত্রার বাংলা নাম দেওয়া হয়েছে ‘সাগর থেকে পাহাড়’। সাগর ব্লকে দু’দিন থাকবে এই যাত্রা। তার পর পাথরপ্রতিমায় পৌঁছবে কংগ্রেসের পদযাত্রা৷ এ ভাবেই পায়ে পায়ে দক্ষিণের সুন্দরবন থেকে উত্তরের হিমালয়ে পৌঁছবে ভারত জোড়ো যাত্রার বঙ্গীয় সংস্করণ।

বাংলায় ভারত জোড়ো যাত্রার সূচনা করে অধীর চৌধুরী বলেন, ‘‘আজ (বুধবার) কংগ্রেসের ১৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশ জুড়ে কংগ্রেসের আবেগ, কৃষ্টি ও ধর্মনিরপেক্ষতার আদর্শকে সামনে রেখে শুরু হয়েছে ভারত জোড়ো যাত্রা। আমরা বাংলায় প্রদেশ কংগ্রেসের তরফে শুরু করলাম ‘সাগর থেকে পাহাড়’।

Advertisement

কংগ্রেস কর্মীরা পায়ে হেঁটে যাবেন জেলায় জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন