Ration Shop

রেশন ও আধারের সংযোগে নাম বিভ্রাট, বিপাকে বৃদ্ধ

রমাপদ জানাচ্ছেন, ছেলে যখন যেমন রোজগার করেন, তাই দিয়েই সংসার চলে। এই অবস্থায় স্ত্রী ও ছেলের কার্ডে রেশন আসছে। তাঁরটা বন্ধ। ফলে বিপদে পড়েছে পরিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসাত শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ০৬:৩৮
Share:

—প্রতীকী চিত্র।

রেশন কার্ড এবং আধার কার্ডে তাঁর নাম রয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকারের নিয়ম মেনে দু’টিকে সংযুক্ত করে গত চার-পাঁচ মাস ধরে রেশন তুলতে পারছেন না বারাসতের সুভাষনগরের বাসিন্দা, বৃদ্ধ রমাপদ শিকদার। অভিযোগ, রেশন কার্ডের নম্বর সংযুক্তিকরণের সাইটে লিখলেই কার্ডের মালিকের নাম দেখাচ্ছে
লিপি রায়।

Advertisement

রমাপদ জানাচ্ছেন, ছেলে যখন যেমন রোজগার করেন, তাই দিয়েই সংসার চলে। এই অবস্থায় স্ত্রী ও ছেলের কার্ডে রেশন আসছে। তাঁরটা বন্ধ। ফলে বিপদে পড়েছে পরিবার। কী করে এমনটা হল, রেশন অফিস জানাতে পারেনি বলে দাবি বৃদ্ধের। অনলাইনে প্রতারকের খপ্পরে পড়েছেন কি না, তা জানতে লোকজনের পরামর্শে পুলিশেও গিয়েছিলেন তিনি। কিন্তু থানা থেকে তাঁকে বলা হয়েছে, বিডিও অফিসে গিয়ে এর কারণ জানতে।

বৃদ্ধের এই সমস্যার কথা জেনে বিস্মিত বিডিও অফিসের আধিকারিকেরাও। বারাসত-১ ব্লকের বিডিও অফিসের এক আধিকারিকের কথায়, ‘‘এটা আমাদের বিষয় নয়। খাদ্য দফতরই সমাধান করতে পারবে। এমনটা হওয়ার কথা নয়। রমাপদ শিকদার আমাদের কাছে এলে আমরা খাদ্য দফতরের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন