Arjun Singh

Arjun-Mamata: বাংলার পাটচাষিদের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতাকে চিঠি অর্জুনের

মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি দিয়েছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাটপাড়া শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ২১:৪২
Share:

মমতাকে চিঠি দিলেন অর্জুন

বাংলার জুটমিলগুলির ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। মমতা ছাড়াও ওড়িশা, অসম ও বিহারের মুখ্যমন্ত্রীকেও চিঠি দিয়েছেন তিনি।

Advertisement

রাজ্যের পাটচাষি ও চটকল কর্মীদের দুরবস্থার নিরসন চেয়ে কেন্দ্রের সঙ্গে সম্প্রতি সঙ্ঘাতে জড়িয়েছেন অর্জুন। তোপ দেগেছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়ালের বিরুদ্ধে। হুঁশিয়ারি দিয়ে তিনি জানিয়েছেন, কাঁচা পাটের দামের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত না বদলালে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে মিছিল ও আন্দোলন করবেন তিনি।

অর্জুনের অভিযোগ, চটকলগুলি পাটচাষি ও ব্যবসায়ীদের কাছ থেকে কেনা পণ্যের দামের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় প্রবল সঙ্কটে পড়ে গিয়েছেন এই শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য মানুষ। অর্জুনের বক্তব্য, অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হোক। এ বার এই সঙ্ঘাতে মমতার হস্তক্ষেপ চাইছেন বিজেপি সাংসদ। চিঠিতে তিনি লেখেন, ‘আমার নির্বাচনী কেন্দ্র ব্যারাকপুরে ২০টি জুটমিল রয়েছে। পাটশিল্পের সঙ্গে জড়িয়ে রয়েছেন লক্ষ লক্ষ পাটচাষি। তাঁদের ভবিষ্যত বাঁচাতে আপনার হস্তক্ষেপ চাইছি।’

Advertisement

মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার পর অর্জুন সংবাদমাধ্যমে বলেন, ‘‘যাঁরা আমাকে ভোট দিয়ে জিতিয়েছেন, তাঁদের পাশে দাঁড়ানো আমার কর্তব্য। তাঁদের জন্য আমাকে চিন্তাভাবনা করতে হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য সময় চেয়েছি। তিনি সময় দিলে শুভেন্দু অধিকারীকে সঙ্গে নিয়ে গিয়ে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন