জঙ্গলে দেহ, বাড়িতে ‘সুইসাইড নোট’

গত দু’দিন থেকে নিখোঁজ ছিলেন অরুণ। তাঁর পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেছিলেন। কোনও হদিস পাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

ক্যানিং শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০০:৩০
Share:

এখান থেকে উদ্ধার হয় দেহ। —নিজস্ব চিত্র

নদী-লাগোয়া জঙ্গল থেকে স্থানীয় এক যুবকের দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। মৃতের নাম অরুণ নায়েক (৩৫)। ঘটনাটি ঘটেছে বাসন্তী থানার জ্যোতিষপুর পঞ্চায়েতের রানিগড় এলাকায়।

Advertisement

শুক্রবার সকালে স্থানীয় মানুষ জঙ্গলে কাদামাটি মাখা অবস্থায় অরুণের দেহ পড়ে থাকতে দেখেন। বাসন্তী থানায় খবর দিলে পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়।

গত দু’দিন থেকে নিখোঁজ ছিলেন অরুণ। তাঁর পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেছিলেন। কোনও হদিস পাননি। শুক্রবার সকালে বাড়িতে রাখা অরুণের মানিব্যাগ ঘাঁটতে গিয়ে তাঁরা একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করেন। সেখানে তাঁর মৃত্যুর জন্য তাঁর স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজন দায়ী বলে লিখে রেখেছেন অরুণ।

Advertisement

এর পরেই ফের অরুণের খোঁজ শুরু হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, খুঁজতে-খুঁজতে জঙ্গলে গিয়ে তাঁরা অরুণের দেহ পান। তাঁদের দাবি, বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন অরুণ।

কেন বিষ খেলেন অরুণ?

স্থানীয় সূত্রে জানা গেল, গত কয়েকমাস ধরে স্ত্রী সুমিত্রার সঙ্গে সাংসারিক অশান্তি লেগেই ছিল পেশায় দিনমজুর অরুণের। কয়েক মাস আগে অরুণের বছর বারোর একমাত্র ছেলে জলে ডুবে মারা যায়। সেই থেকে অশান্তি আরও বাড়তে থাকে। সুমিত্রাও মাসদু’য়েক আগে পাকাপাকি ভাবে তাঁর বাপের বাড়িতে চলে যান। সেখানে অন্য একজনের সঙ্গে সম্পর্কও গড়ে তোলেন তিনি বলে দাবি তাঁদের। এই ঘটনা জানার পর থেকেই কার্যত মনমরা হয়ে পড়েছিলেন অরুণ। দিন চারেক আগে বাসন্তীর ফুলমালঞ্চ পঞ্চায়েতের মনসাখালি গ্রামে শ্বশুরবাড়িতে গিয়েছিলেন অরুণ। সেখান থেকে ফিরে আসেন বুধবার। বাড়ি ফিরেই কিছুক্ষণ বাদে আবার বেরিয়ে যান। তার পরে আর খোঁজ মেলে না তাঁর।

অরুণের পরিবারের দাবি, শ্বশুরবাড়িতে গিয়ে অপমানিত হয়ে এবং অন্য পুরুষের সঙ্গে স্ত্রীর সম্পর্ক মেনে নিতে না পেরে অবসাদে ও মনোকষ্টে আত্মঘাতী হয়েছেন তিনি।

যদিও এ বিষয়ে থানায় অভিযোগ করতে চাননি অরুণের বাবা তপন। তিনি বলেন, “আমার ছেলেকে তো আর ফেরত পাব না। অভিযোগ করে কী হবে? মেয়েটা অন্য একজনকে বিয়ে করে সুখী হলে হোক। এ সব নিয়ে আমি আর থানা-পুলিশ করতে চাই না।’’

বাসন্তী থানার পুলিশ অবশ্য অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন