তৃণমূল প্রার্থী খুনে গ্রেফতার বিজেপি প্রার্থী

সোমবার রাতে হাবড়া থানার পুলিশ সোনারপুর থেকে গ্রেফতার করেছে বিবেক বিশ্বাস নামে বেড়গুমের বাসিন্দা ওই ব্যক্তিকে। ঘটনার পর থেকে তিনি এলাকা ছাড়া ছিলেন বলে জানিয়েছে পুলিশ। এই নিয়ে বিপ্লববাবুকে খুনের ঘটনায় ধরা পড়ল ৬ জন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাবড়া শেষ আপডেট: ২৩ মে ২০১৮ ০১:৫২
Share:

ধৃত: বিবেক বিশ্বাস। নিজস্ব চিত্র

হাবড়ার বেড়গুমে পঞ্চায়েত সমিতির প্রার্থী বিপ্লব সরকারের খুনের ঘটনায় পুলিশ বিজেপির গ্রাম পঞ্চায়েত প্রার্থীকে গ্রেফতার করল।

Advertisement

সোমবার রাতে হাবড়া থানার পুলিশ সোনারপুর থেকে গ্রেফতার করেছে বিবেক বিশ্বাস নামে বেড়গুমের বাসিন্দা ওই ব্যক্তিকে। ঘটনার পর থেকে তিনি এলাকা ছাড়া ছিলেন বলে জানিয়েছে পুলিশ। এই নিয়ে বিপ্লববাবুকে খুনের ঘটনায় ধরা পড়ল ৬ জন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। মঙ্গলবার বারাসত আদালতের বিচারক বিবেককে ৫ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

ভোটের দিন গণপিটুনিতে জখম হয়েছিলেন বিপ্লব। পরে মারা যান। পরিবারের তরফে ১৫ জনের নামে লিখিত অভিযোগ হয় থানায়। বিবেক এবং শিবু মজুমদারকে মূল অভিযুক্ত বলে উল্লেখ করা হয়। শিবু পঞ্চায়েত সমিতির একটি আসনে দাঁড়িয়ে হেরেছেন। বিবেক বেড়গুম ২ গ্রাম পঞ্চায়েতের ভোটে দাঁড়িয়ে হেরেছেন। ভোটের ফল প্রকাশের পরে দেখা যায়, বিপ্লব জিতে গিয়েছেন। কিন্তু সেই ফল আর জেনে যাওয়া হয়নি তাঁর।তৃণমূল নেতা অজিত সাহা বলেন, ‘‘বিপ্লববাবুকে বিজেপির লোকজন পরিকল্পিত ভাবেই খুনে করেছিল। আমরা চাই পুলিশ দ্রুত বাকি অভিযুক্তদেরও গ্রেফতার করুক।’’

Advertisement

জেলা বিজেপি অবশ্য বিবেকবাবুর গ্রেফতার নিয়ে সরাসরি কোনও মন্তব্য করেনি। দলের বারাসত জেলার সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ভোটের দিন জনরোষে তৃণমূল প্রার্থীর মৃত্যু হয়েছিল। হামলাকারীদের মধ্যে কে ছিলেন, কে ছিলেন না— পুলিশ তা তদন্ত করে দেখুক। তবে দলীয় ভাবে একটি তদন্ত করা হয়েছে। সেই রিপোর্টে বিবেকবাবুর নাম নেই।’’

বিজেপির দাবি, তাদের দলের কর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হচ্ছে। সোমবার জেলা পুলিশ সুপারের কাছে তাঁরা এ নিয়ে স্মারকলিপি দিয়েছেন বলে জানিয়েছেন। তাঁদের একটি পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিজেপি নেতারা।

অজিত বলেন, ‘‘আমরা পাল্টা খুনের রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা পারতাম সব ভেঙে গুঁড়িয়ে দিতে। কিন্তু আমরা বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে জনচেতনা, জনপ্রতিরোধে বিশ্বাস করি। আইনের প্রতি ভরসা রয়েছে আমাদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন