কাটমানির অভিযোগ দায়ের দুই নেতার বিরুদ্ধে

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গ্রামের মানুষ কাটমানি ফেরতের দাবিতে পঞ্চায়েতের প্রাক্তন সদস্য লীলার বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ০৪:৪৮
Share:

বিক্ষুব্ধ: অভিযোগ তুলছেন এঁরা। —নিজস্ব চিত্র।

কাটমানি ফেরতের দাবিতে এ বার থানার দ্বারস্থ হলেন বেশ কিছু মানুষ। অভিযোগ, স্থানীয় তৃণমূলের দুই নেতা লীলা সর্দার ও রেজাউল শেখ গ্রামবাসীদের কাছ থেকে নানা প্রকল্পে কাটমানি খেয়েছেন। মঙ্গলবার দুপুরে দুই নেতার বিরুদ্ধে ক্যানিং থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ক্যানিংয়ের গোপালপুর পঞ্চায়েতের বেশ কিছু মানুষ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার গ্রামের মানুষ কাটমানি ফেরতের দাবিতে পঞ্চায়েতের প্রাক্তন সদস্য লীলার বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান। প্রায় শ’খানেক গ্রামবাসী ঘণ্টা দু’য়েক ঘেরাও করে রাখেন। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। পুলিশ এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে তাঁদের সরিয়ে দেয়। কোনও অভিযোগ থাকলে পুলিশের তরফ থেকে তা থানায় গিয়ে জানানোর পরামর্শ দেওয়া হয়।

সেই মতোই মঙ্গলবার প্রায় কুড়িটি আদিবাসী ও সংখ্যালঘু পরিবার ক্যানিং থানায় অভিযোগ দায়ের করে। স্থানীয় পাটাভাঙি বুথের প্রাক্তন পঞ্চায়েত সদস্য লীলা ও পাশের গোপালপুর বুথের পঞ্চায়েত সদস্যের স্বামী রেজাউল শেখের বিরুদ্ধে অভিযোগ তাঁদের। অভিযোগকারী শেফালি সর্দার, সমতুল দাস, শম্ভুনাথ মণ্ডলদের অভিযোগ, “সরকারি প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নাম করে এক একজনের কাছ থেকে দশ থেকে চোদ্দো হাজার করে টাকা নেওয়া হয়েছে। কিন্তু টাকা দেওয়ার পরেও সকলে ঘর পাননি। কেউ ঘর তৈরির প্রথম কিস্তির টাকা পেলেও পরবর্তী কিস্তির টাকা পাননি।’’ অভিযোগ অস্বীকার করে রেজাউল বলেন, “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বদনাম করার চেষ্টা করছেন কিছু মানুষ।’’ লীলাকে অবশ্য এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন