Liquor

Crime: পাচারকারীদের তাড়া করে মাঝনদীতে পুলিশ, আটক হল ৮ হাজার লিটার দেশি-চোলাই মদ

হুগলি নদীতে অভিযান চালিয়ে বড়সড় সাফল্য পেল ডায়মন্ড হারবার মহকুমা পুলিশ। ৫টি ইঞ্জিন চালিত নৌকা থেকে উদ্ধার লিটার লিটার মদ।

Advertisement

সংবাদ সংস্থা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৩:৩৫
Share:

দোলের আগে কয়েক হাজার লিটার বেআইনি মদ বাজেয়াপ্ত করল পুলিশ। নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে হুগলি নদীতে অভিযান চালিয়ে বড়সড় সাফল্য পেল ডায়মন্ড হারবার মহকুমা পুলিশ। ৫টি ইঞ্জিন চালিত নৌকা থেকে উদ্ধার হল প্রায় ৮ হাজার লিটার চোলাই ও দেশি মদ। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে ফলতা থানার মাছঘাটা এলাকার কাছে হুগলি নদীতে। এই ঘটনায় দুই ব্যক্তিকে হাতেনাতে পাকড়াও করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম মোহন চক্রবর্তী ও বিভাস কয়াল। এঁরা দু’জনেই হাওড়ার উলুবেড়িয়ার বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে মাদক পাচার সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে বিপুল পরিমাণ চোলাই ও দেশি মদ বোঝাই করে ৫টি নৌকা উলুবেড়িয়ার একটি ঘাট থেকে রওনা দেয়। হুগলি নদী ধরে সোজা কুলপির দিকে নিয়ে যাওয়ার কথা ছিল কয়েক হাজার লিটার মদ।

গোপন সূত্র মারফত এমনই খবর পেয়ে তৎপর হয় পুলিশ। তড়িঘড়ি ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন দে বিশাল পুলিশ বাহিনী নিয়ে অভিযানে নেমে পড়েন। এর পর হুগলি নদী থেকেই ৫টি নৌকা আটক করা হয়। নৌকাগুলি থেকে মোট ৪০০টি জার উদ্ধার হয়৷ প্রত্যেক জারেই প্রায় ২০ লিটার করে চোলাই ছিল বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

সব মিলিয়ে প্রায় ৮ হাজার লিটার চোলাই ও দেশি মদ উদ্ধার করে পুলিশ। এই কারবারের সঙ্গে সরাসরি যুক্ত দুই ব্যক্তিকে গ্রেফতারও করা হয়। ধৃতদের বিরুদ্ধে মাদক পাচার-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। এসডিপিও মিতুন দে জানিয়েছেন, ‘‘খবরটি পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা অভিযানে নামি। মাঝনদীতে পৌঁছে গিয়ে ৫টি নৌকা আটক করে তল্লাশি চালানো হয়। সেখান থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ চোলাই ও দেশি মদ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন