Fraud arrested

ক্রেডিট কার্ডের সমস্যা সমাধানের নামে অ্যাকাউন্ট সাফ, বনগাঁ পুলিশের জালে প্রতারণাচক্রের পাণ্ডা

প্রতারকদের খপ্পরে পড়ে লক্ষাধিক টাকা খোয়ানোর পর সাইবার থানায় অভিযোগ দায়ের করেন বনগাঁর বাসিন্দা। তদন্তে নেমে ঝাড়খণ্ড সীমানা থেকে চক্রের পাণ্ডাকে গ্রেফতার করে বনগাঁ সাইবার পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৩
Share:

ধৃতকে বনগাঁ থানায় নিয়ে আসছেন পুলিশকর্মীরা। — নিজস্ব চিত্র।

ক্রেডিট কার্ডের সমস্যা সমাধানের জন্য ফোন এসেছিল। সমস্যা সমাধানে ওটিপি দিতেই খোয়া যায় প্রায় দেড় লক্ষ টাকা। ঘটনার তদন্তে নেমে প্রতারণাচক্রের অন্যতম পান্ডাকে গ্রেফতার করল বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশ।

Advertisement

উত্তর ২৪ পরগনার বনগাঁর বল্লভপুর গ্রামের বাসিন্দা মিলি মণ্ডল গত ১ জুন বনগাঁ সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি জানান, তাঁর ক্রেডিট কার্ডের সমস্যা সমাধানের জন্য একটি ফোন এসেছিল। সমস্যা সমাধানের জন্য ব্যাঙ্কের নথি সংক্রান্ত যাবতীয় তথ্য দিতেই ওটিপি নাম্বার চাওয়া হয়। ফোনের অপর প্রান্তের ব্যক্তিকে ওটিপি নম্বর জানাতেই অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় দেড় লক্ষ টাকা। তার পর মিলি বনগাঁ সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন।

তদন্ত নেমে বুধবার পুরুলিয়া, ঝাড়খণ্ড সীমানা থেকে উজ্জ্বল সিংহ নামে এক জনকে গ্রেফতার করে বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশ। পুলিশের দাবি, ধৃত প্রতারণা চক্রের অন্যতম পাণ্ডা। পুলিশ সূত্রে আরও খবর, উজ্জ্বলের সঙ্গে এই প্রতারণাচক্রে আরও কয়েক জন জড়িত রয়েছেন। তাঁরা বিভিন্ন ব্যক্তিকে ক্রেডিট কার্ড সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে ফোন করেন, গ্রাহকদের কাছ থেকে ওটিপি নম্বর চান, যাঁরা ওটিপি বলে দেন, তাঁদের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেন ওই প্রতারকরা। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, অভিযুক্ত উজ্জ্বলের বিরুদ্ধে প্রায় ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন