স্বামীর পানের বরজে মিলল স্ত্রীর দেহ

স্বামীর পানের বরজে স্ত্রীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে তেতে উঠল সাগর দ্বীপের নগেন্দ্রগঞ্জ এলাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাগর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৬ ০১:২১
Share:

স্বামীর পানের বরজে স্ত্রীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে তেতে উঠল সাগর দ্বীপের নগেন্দ্রগঞ্জ এলাকা। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ। মৃতের জ্যাঠতুতো ভাইয়ের অভিযোগের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় স্বামী, শ্বশুর এবং শাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিহতের নাম সুস্মিতা ভূতাইত (২৩)। বছর ছ’য়েক আগে ধসপাড়া ১ পঞ্চায়েতের নগেন্দ্রগঞ্জের পশ্চিমপাড়ার বাসিন্দা পেশায় পান ব্যবসায়ী সুজয় ভূতাইতের সঙ্গে ওই গ্রামেরই পূর্বপাড়ার মেয়ে সুস্মিতার বিয়ে হয়। তাঁদের সাড়ে চার বছরের ছেলে রয়েছে। বৃহস্পতিবার বিকেলে সুজয় তাঁর শ্বশুরবাড়িতে গিয়ে জানায়, স্ত্রীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। যদিও স্থানীয় বাসিন্দারা দেখেন, বাড়ির পানের বরজেই স্ত্রীর দেহ পাওয়া গিয়েছে। এরপরে সুজয় এবং তাঁর বাবা-মায়ের বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন সুস্মিতাদেবীর পরিবার। দেহ আটকে বিক্ষোভ শুরু হয়। পরিস্থিতি সামলাতে আসেন স্থানীয় তৃণমূল নেতারা। শুক্রবার সকালে থানায় গিয়ে তদন্তের অগ্রগতি নিয়ে খোঁজখবর নেন সাগরের বিধায়ক বঙ্কিম হাজরা। নিহতের জ্যাঠতুতো ভাই লক্ষ্ণণ মণ্ডলের অভিযোগের ভিত্তিতে সুজয়, তাঁর বাবা হরিপদ এবং মা আঙুরবালাকে গ্রেফতার করেছে পুলিশ। সুস্মিতাদেবীর মা রানুদেবী বলেন, ‘‘আমার মেয়েটাকে শ্বশুরবাড়ির লোকজন মেরে ফেলেছে। অভিযুক্তদের কঠিন সাজা চাই।’’ সুস্মিতাদেবীর বাবা জগন্নাথবাবু মানসিক ভাবে পুরোপুরি সুস্থ নন। মেয়ের মৃত্যুসংবাদ শুনে তাঁর সমস্যা আরও বেড়ে গিয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন মা-ও। তদন্তকারী অফিসারেরা জানান, বিয়ের সময়ে শ্বশুরবাড়ি থেকে প্রচুর পণ নিয়েছিল সুজয়। বিয়ের পর থেকেই পরিবারে নানা কারণে অশান্তি লেগে থাকত। সুস্মিতাদেবীকে মারধর করা হতো বলেও অভিযোগ। ধৃতদের বিরুদ্ধে খুনের অভিযোগের সঙ্গে পণপ্রথা বিরোধী আইনের ধারাও যোগ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন