খড়দহে ট্রেনে কাটা পড়ে মৃত্যু দম্পতির

রেলপুলিশ সূত্রের খবর, মৃতদের নাম আশারুল শেখ (২২) ও গান্ধীরা বিবি (২০)। তাঁরা আদতে মুর্শিদাবাদের বাসিন্দা। দিন পাঁচেক আগে ওই রেললাইনের ধারে আশিস কলোনিতে ভাড়া এসেছিলেন তাঁরা। আশারুল রাজমিস্ত্রির কাজ করতেন এবং গান্ধীরা স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে সাফাইকর্মীর কাজ নিয়েছিলেন। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৩৮
Share:

আশারুল শেখ (২২) ও গান্ধীরা বিবি (২০)

রাতে রেললাইনের ধারে বসে থাকা ঠিক নয়। বারবার নবদম্পতি ভাড়াটেকে সেটা বুঝিয়ে ঘরে ঢুকিয়ে দিয়েছিলেন বাড়িওয়ালা। কিন্তু গভীর রাতে প্রতিবেশীদের চেঁচামেচিতে তিনি বেরিয়ে দেখলেন রেললাইনের ধারে রক্তাক্ত অবস্থায় পড়ে ওই দম্পতিরই নিথর দেহ। শুক্রবার ঘটনাটি ঘটেছে খড়দহ ও টিটাগড় স্টেশনের মাঝে। এটি দুর্ঘটনা না আত্মহত্যা তা খতিয়ে দেখেছে পুলিশ।

Advertisement

রেলপুলিশ সূত্রের খবর, মৃতদের নাম আশারুল শেখ (২২) ও গান্ধীরা বিবি (২০)। তাঁরা আদতে মুর্শিদাবাদের বাসিন্দা। দিন পাঁচেক আগে ওই রেললাইনের ধারে আশিস কলোনিতে ভাড়া এসেছিলেন তাঁরা। আশারুল রাজমিস্ত্রির কাজ করতেন এবং গান্ধীরা স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে সাফাইকর্মীর কাজ নিয়েছিলেন।

স্থানীয় সূত্রের খবর, মুর্শিদাবাদের আর এক বাসিন্দা ফজিলা বিবিও ওই কলোনিতে থাকেন। তাঁর মাধ্যমেই ওই দম্পতি আশিস কলোনিতে এসে শান্তি সমাদ্দারের একটি ছোট ঘর ভাড়া নিয়েছিলেন। প্রতিবেশীরা জানাচ্ছেন, প্রতিদিন রাতে খাওয়াদাওয়ার পরে রেললাইনের ধারে বসে গল্প করতেন, মোবাইলে গান শুনতেন ওই দম্পতি। কয়েক ঘণ্টা কাটানোর পরে ঘরে ফিরে যেতেন। তেমনই শুক্রবার রাতেও খড়দহ-টিটাগড় স্টেশনের মাঝে ডাউন ৪ নম্বর লাইনের ধারে বসে গল্প করছিলেন আশারুল ও গান্ধীরা। রাত সাড়ে ১২টা নাগাদ দু’জনকে ওই জায়গায় বসে থাকতে দেখে শান্তিদেবী তাঁদের বকুনি দেন।

Advertisement

শনিবার দুপুরে তিনি বলেন, ‘‘রাতে লাইনের পাশে বসা ঠিক নয় বলে ওঁদের নিষেধ করেন। আমার কথা শুনে দু’জনে ঘরেও ঢুকে পড়ল। কিন্তু আবার কখন বেরিয়েছিল জানি না।’’ স্থানীয়েরা জানান, রাতে কয়েক জন বাসিন্দা শৌচাগারে যাওয়ার জন্য উঠে দেখেন, চার নম্বর লাইনের ধারে পাশাপাশি পড়ে রয়েছেন ওই দম্পতি। দু’জনের মাথায় ক্ষত চিহ্ন রয়েছে। এর পরে তাঁরাই শান্তিদেবীকে খবর দেন। এ দিন ফজিলা বিবি বলেন, ‘‘শান্তিদেবীই রাতে আমাকে ডেকে নিয়ে আসেন। এসে দেখি ওঁরা পড়ে রয়েছেন। ছেলেমেয়েটা বিয়ের পরে গ্রাম থেকে শহরে এসেছিল রোজগার করে ভাল ভাবে সংসার করবে বলে। কিন্তু কী যে হয়ে গেল!’’

রেলপুলিশ সূত্রের খবর, কোন ট্রেনের ধাক্কায় ওই দম্পতির মৃত্যু হয়েছে, তা স্পষ্ট নয়। স্থানীয়দের থেকে খবর পেয়ে রাতে রেলপুলিশ দেহ দু’টি উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিক ভাবে তদন্তকারীদের অনুমান, মোবাইলে গান শোনার সময়ে ট্রেনের আওয়াজ শুনতে পাননি ওই দম্পতি। তখনই ধাক্কা লেগে ঘটে দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন