Sandeshkhali Incident

‘যাঁরা আইন ভেঙেছেন, তাঁরা গ্রেফতার হবেন’, সন্দেশখালিতে সকাল থেকে টহল ডিজি রাজীবের

বৃহস্পতিবার সকাল থেকেই সন্দেশখালি এলাকায় টহল দিচ্ছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। তিনি বলেন, “যাঁরা আইন ভেঙেছেন, তাঁরা গ্রেফতার হবেন।”

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সন্দেশখালি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১১
Share:

রাজীব কুমার। —ফাইল চিত্র।

কেউ আইন ভেঙে থাকলে, তিনি গ্রেফতার হবেন। বৃহস্পতিবার তা আরও এক বার স্পষ্ট করে জানিয়ে দিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। বৃহস্পতিবার সকাল থেকেই সন্দেশখালি এলাকায় টহল দিতে দেখা যায় তাঁকে। পূর্ত দফতরের বাংলো থেকে বেরিয়ে ধামাখালির লঞ্চ ঘাটের উদ্দেশে রওনা দেন তিনি। তার পর আবার লঞ্চ নিয়েই যান ছোট শেয়ারা এলাকার দিকে।

Advertisement

লঞ্চে উঠে টহল দিতে বেরোনোর আগে ডিজি বলেন, “আমরা এখানে এসেছি সকলের সঙ্গে কথা বলতে। আমাদের দিক থেকে যা যা করণীয়, অবশ্যই আমরা তা করব। যে সমস্যা আছে, আমরা তা শোনার এবং সমাধান করার চেষ্টা করছি।” কাউকে আইন হাতে তুলে না নেওয়ার আর্জি জানিয়ে তাঁর সংযোজন, “কারও যদি কোনও সমস্যা থাকে, অভিযোগ থাকে, তবে আমরা সব সময় রয়েছি সেগুলির সমাধান করার জন্য।’’

লঞ্চে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। বৃহস্পতিবার সন্দেশখালিতে। —নিজস্ব চিত্র।

এখনও গ্রেফতার হননি ‘নিখোঁজ’ তৃণমূল নেতা শাহজাহান শেখ। তবে বৃহস্পতিবার শাহজাহানের গ্রেফতারির বিষয়ে কিছু না জানালেও রাজীব বলেন, “যাঁদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাঁরা সবাই গ্রেফতার হবেন। যাঁরা আইন ভেঙেছেন,তাঁরা গ্রেফতার হবেন।”

Advertisement

বুধবারই সন্দেশখালির পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়েছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব। তাঁর সঙ্গে রয়েছেন এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার এবং বসিরহাটের পুলিশ সুপার হোসেন মেহেদি রহমান। আইনশৃঙ্খলা পরিস্থিতি-সহ একাধিক বিষয়ে পুলিশের সঙ্গে বৈঠক করেন তাঁরা। পাশাপাশি সন্দেশখালির পাঁচটি জায়গায় মোট দশটি সিসি ক্যামেরা লাগানো হয়। নতুন করে যাতে কোনও রকম অশান্তি না ছড়ায়, সেই নজরদারির জন্যই এই বন্দোবস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন