বারাসত স্টেডিয়াম সংস্কারে ১০ কোটি

নবান্ন সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারাসতে প্রশাসনিক সভায় গিয়েছিলেন। সেই সভাতেই এলাকার বিধায়ক এবং দলের জেলা নেতারা দাবি করেন, বারাসত স্টেডিয়ামের আমূল সংস্কার প্রয়োজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪৬
Share:

বারাসত স্টেডিয়ামের সংস্কারে ১০ কোটি টাকা বরাদ্দ করল নবান্ন।

বারাসত স্টেডিয়ামের আধুনিকীকরণে ১০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আধুনিকীকরণের কাজ করবে পূর্ত দফতর। আগামী অক্টোবর মাসের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে বলে দফতর সূত্রের খবর।

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারাসতে প্রশাসনিক সভায় গিয়েছিলেন। সেই সভাতেই এলাকার বিধায়ক এবং দলের জেলা নেতারা দাবি করেন, বারাসত স্টেডিয়ামের আমূল সংস্কার প্রয়োজন। তাঁদের বক্তব্য ছিল, এই স্টেডিয়ামে আই লিগের মতো বড় খেলা হয়। প্রচুর দর্শক সমাগম হয়। অথচ ভাল বসার জায়গা, শৌচালয়, ড্রেসিং রুম, কনফারেন্স রুম— কিছুই নেই। মাঠের চার দিকের রাস্তার অবস্থাও বেহাল।

এর পরেই উত্তর ২৪ পরগনা জেলা সদরের এই স্টেডিয়াম সংস্কারের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। সেই মতো পূর্ত দফতরকে দিয়ে প্রকল্প রিপোর্ট তৈরি করিয়ে ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। সংস্কারের কাজও শুরু হয়েছে সম্প্রতি। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পরে ক্লাবগুলিকে প্রতি বছর অনুদান দিচ্ছেন। খেলার মানোন্নয়ন এবং পরিকাঠামো তৈরি করতেই এই অনুদান। সেই সূত্রেই রাজ্যে খারাপ অবস্থায় থাকা স্টেডিয়ামগুলি সংস্কার করা হচ্ছে।

Advertisement

পূর্ত দফতরের এক ইঞ্জিনিয়ার জানান, বারাসত স্টেডিয়াম প্রায় তিন একর জায়গা জুড়ে। শহরের মধ্যে অবস্থিত এই স্টেডিয়ামে বর্তমানে গ্যালারিতে ১০ হাজার লোক বসতে পারেন। সেই জায়গায় নতুন করে চেয়ার বসানো হবে। এর জন্য আসন সংখ্যা কমে দাঁড়াবে ৯০০০। স্টেডিয়ামের চার দিকে ভাঙা রাস্তাও সারাই করা হবে। তৈরি করা হবে ড্রেসিং রুম, শৌচাগার এবং কনফারেন্স রুম। আধুনিক স্টেডিয়ামে যা যা

সুযোগ-সুবিধা থাকে, সে দিকে লক্ষ্য রেখেই সাজিয়ে তোলা হবে বারাসত স্টেডিয়াম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন