মধ্যমগ্রাম

স্কুলে উড়ো ফোন, বোমাতঙ্ক

এক জন নয়, দু’জন নয়, তিন-তিন জন অভিভাবকের কাছে এসেছিল একই হুমকি ফোন। হিন্দিতে বলা হয়েছিল, ‘স্কুলে জঙ্গি হানা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৬ ০০:৪৫
Share:

চলছে তল্লাশি। বুধবার। —নিজস্ব চিত্র।

এক জন নয়, দু’জন নয়, তিন-তিন জন অভিভাবকের কাছে এসেছিল একই হুমকি ফোন। হিন্দিতে বলা হয়েছিল, ‘স্কুলে জঙ্গি হানা হবে। বাচ্চাকে বাঁচাতে চাইলে এক্ষুনি স্কুল থেকে নিয়ে ওকে আসুন।’ বুধবার এই ঘটনায় আতঙ্ক ছড়াল মধ্যমগ্রামের একটি বেসরকারি উচ্চমাধ্যমিক স্কুলে। খবর পেয়েই স্কুলটি ঘিরে ফেলে পুলিশ। নামানো হয় র‌্যাফ। তবে তেমন অবশ্য কিছুই হয়নি স্কুলে। কে বা কারা এই উড়ো ফোন করেছিল তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে স্কুল শুরু হওয়ার পরে জঙ্গি হানার হুমকি দিয়ে প্রথম ফোনটি আসে সাজিরহাটের এক অভিভাবকের কাছে। ভয় পেয়ে সঙ্গে সঙ্গেই ওই অভিভাবক স্কুলে ফোন করেন। তিনি চলে আসেন মধ্যমগ্রাম থানায়। ইতিমধ্যে আরও দু’জন অভিভাবকের কাছে একই মর্মে ফোন আসে। মধ্যমগ্রামের বসুনগরের ওই ইংরাজি মাধ্যম স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিবপ্রসাদ চক্রবর্তী বলেন, ‘‘একই হুমকি ফোন বারবার বিভিন্ন অভিভাবকের কাছে আসায় আমরা কোনও ঝুঁকি না নিয়ে পুলিশকে জানাই।’’

স্কুলটি ঘিরে ফেলে প্রথমেই ছাত্র-ছাত্রী, শিক্ষক ও শিক্ষাকর্মীদের ভিতর থেকে বের করে আনা হয়। নামানো হয় পুলিশ কুকুরও। এর পরেই র‌্যাফ ও পুলিশ স্কুলের বিভিন্ন শ্রেণিকক্ষ, স্কুল চত্বর এমনকি স্কুল বাসেও চালায় তল্লাশি। বেলা ২টো থেকে প্রায় আড়াই ঘণ্টা ঘিরে রাখা হয় স্কুল। পুলিশ জানিয়েছে, কিছুই মেলেনি। ওই অভিভাবকদের কাছে যে নম্বর থেকে ফোন এসেছিল সেই সূত্র ধরে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে বুধবার রাত পর্যন্ত কেউ ধরা পড়েনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন