orphans

মোমবাতির আলোয় মুছে গেল বিভেদ, বারাসতে পথশিশুদের জন্য অভিনব উদ্যোগ

বারাসতের বাসিন্দা চিকিৎসক অরুণ গণের নিজের দুই সন্তান রাতুল এবং শ্রেষ্ঠার জন্মদিন পালন করতে বারাসত সমন্বয় পরিবারের দ্বারস্থ হয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ২০:১৯
Share:

জন্মদিনের অনুষ্ঠানে কচিকাঁচারা। —নিজস্ব চিত্র

সাম্য-বৈষম্য নিয়ে গলা ফাটানোর লোকের অভাব নেই। কিন্তু ভরপেট খাবার জোগাবে কে? তাই চায়ের দোকানের বিতর্কে কোনও আগ্রহই পায় না ওরা। বরং দু’বেলা দু’মুঠো ভাত জোগার করতেই দিন কেটে যায়। তবে রোজকার এই সংগ্রাম থেকে এক দিনের জন্য হলেও তা থেকে নিস্তার পেল বারাসতের পথশিশুরা। নেহাত ‘কাঙালিভোজন’ নয় বরং অতিথিরূপে তাঁদের আপ্যায়ন করলেন এক চিকিৎসক।

Advertisement

বারাসতের বাসিন্দা চিকিৎসক অরুণ গণের নিজের দুই সন্তান রাতুল এবং শ্রেষ্ঠার জন্মদিন পালন করতে বারাসত সমন্বয় পরিবারের দ্বারস্থ হয়েছিলেন। জানিয়েছিলেন পথশিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে চান। সেই উপলক্ষে সঠিক অর্থেই সমন্বয়ের সাক্ষী থাকল বারাসত। মোমের আলোয় কেক কেটে, নাচ, গান, আবৃত্তি এবং খেলার মাধ্যমে শৈশব ফিরে পেল পথশিশুরা। ওই চিকিৎসক বলেন, ‘‘এই একটা দিন শিশুদের সঙ্গে থাকতে পেরে খুব ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন