বাকি বিল্লার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখছেন গোয়েন্দারা

জঙ্গি সংগঠন ঘনিষ্ঠ আব্দুল বাকি মণ্ডল ওরফে বাকি বিল্লার মোবাইল ফোনটি উদ্ধার করে ফরেন্সিক পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠালেন কেন্দ্রীয় গোয়েন্দারা। আন্তর্জাতিক মাদক ব্যবসায়ীদের সঙ্গে বাকি বিল্লার ঘনিষ্ঠ যোগাযোগের কথাও জানতে পেরেছেন গোয়েন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৬ ০২:১২
Share:

জঙ্গি সংগঠন ঘনিষ্ঠ আব্দুল বাকি মণ্ডল ওরফে বাকি বিল্লার মোবাইল ফোনটি উদ্ধার করে ফরেন্সিক পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠালেন কেন্দ্রীয় গোয়েন্দারা। আন্তর্জাতিক মাদক ব্যবসায়ীদের সঙ্গে বাকি বিল্লার ঘনিষ্ঠ যোগাযোগের কথাও জানতে পেরেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, ধৃতের এটিএম কার্ড উদ্ধার করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে বড় অঙ্কের টাকার সন্ধান পাওয়া গিয়েছে। ধৃতের সঙ্গে কারা যোগাযোগ রাখতেন সেটি খতিয়ে দেখা হচ্ছে। আগামী ২৭ জুলাই ধৃতকে ফের বারাসাত জেলা আদালতে তোলার কথা।

Advertisement

বাকি বিল্লা যে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে নিয়মিত বাংলাদেশে যেত সেই তথ্য এসেছে গোয়েন্দাদের হাতে। তাঁরা জানান, ধৃত আফগানিস্তান থেকে জঙ্গি প্রশিক্ষণপ্রাপ্ত। মণিপুর থেকে কম দামে নেশার ট্যাবলেট কিনে সেগুলি বাংলাদেশে বেশি দামে বিক্রি করত। সীমান্ত এলাকায় বাড়ি এবং জমি থাকার সুবিধা নিয়ে বিএসএফের কাছে পরিচয়পত্র রেখে সীমান্ত লাগোয়া জমিতে কাজের নাম করে বাংলাদেশে চলে যেত বাকি বিল্লা। সেখানে মাদক বিক্রি করে ভারতে ফিরে আসত। যদিও বাকি বিল্লার বাবা মহসিন মণ্ডলের দাবি, তাঁর ছেলে আগে ছোটখাটো অপরাধ করলেও কয়েক বছর ধরে চাষবাস করে সংসার চালাচ্ছিল।

শনিবার গভীর রাতে বসিরহাটের মাটিয়া এলাকা থেকে মাদক-সহ গ্রেফতার করা হয় বাকি বিল্লাকে। এর আগে অযোধ্যা বিস্ফোরণ কাণ্ডে জড়িত থাকার অভিযোগে এবং জঙ্গিদের চোরাপথে বাংলাদেশ থেকে এ দেশে ঢোকানোর অভিযোগেও গ্রেফতার হয়েছিল সে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন