আরও ড্রেজার দরকার সাগরে

মঙ্গলবার সরকারি কর্মসূচিতে সাগরে আসছেন মুখ্যমন্ত্রী। মেলার প্রস্তুতিও খতিয়ে দেখার কথা তাঁর। তার আগে কাকদ্বীপের লট ৮ ঘাটে ড্রেজিংয়ের অবস্থা নিজে দেখে গেলেন রাজীববাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭ ০৩:২৪
Share:

সাগরে ড্রেজিংয়ের অবস্থা খতিয়ে দেখছেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। রবিবার। ছবি: শান্তশ্রী মজুমদার

গঙ্গাসাগর মেলার আগে মুড়িগঙ্গার জলপথকে চাঙ্গা করতে আরও ড্রেজার অবিলম্বে দরকার বলে মনে করছে সেচ দফতর।

Advertisement

রবিবার মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে সাগরে এসেছিলেন দফতরের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নির্দেশে ড্রেজিংয়ের কাজ দেখতে এসেছিলাম। এখনও পর্যন্ত অনেকটাই কাজ এগিয়েছে। তবে বাড়তি ড্রেজার নিয়ে আসার কথা বলেছি সংশ্লি‌ষ্ট কেন্দ্রীয় সংস্থাকে। আশা করছি, মেলার আগেই ড্রেজিংয়ের কাজ শেষ করা যাবে।’’

মঙ্গলবার সরকারি কর্মসূচিতে সাগরে আসছেন মুখ্যমন্ত্রী। মেলার প্রস্তুতিও খতিয়ে দেখার কথা তাঁর। তার আগে কাকদ্বীপের লট ৮ ঘাটে ড্রেজিংয়ের অবস্থা নিজে দেখে গেলেন রাজীববাবু। দু’টি ড্রেজার কী ভাবে কাজ করছে, কোথায় মাটি ফেলা হচ্ছে, কবে কোন ঘাটে মাটি কাটার পরিকল্পনা রয়েছে— এ সব খতিয়ে দেখেন মন্ত্রী। সাগরের কচুবেড়িয়া ঘাটেও যান তিনি। গত বছর ওই ঘাটের ৫ নম্বর জেটিতে ভিন রাজ্যের ছ’জন পদপিষ্ট হয়ে মারা যান বলে অভিযোগ ওঠে। এ দিন ওই ঘাটের চারপাশ ঘুরে দেখে দফতরের ইঞ্জিনিয়ারদের কিছু নির্দেশ দেন রাজীববাবু। সঙ্গে ছিলেন সাগরের বিধায়ক বঙ্কিম হাজরা।

Advertisement

সেচ দফতর সূত্রে জানা গিয়েছে, ১১ ডিসেম্বর থেকে একটি এবং ১৯ ডিসেম্বর থেকে আরও একটি ড্রেজার এবং কয়েকটি পলি কাটার মেশিন মুড়িগঙ্গায় কাজ করছে। তবে প্রাকৃতিক কারণে ৬ ঘণ্টার বেশি কাজ করা যাচ্ছে না বলে জানিয়েছে ভারপ্রাপ্ত সংস্থা কেন্দ্রীয় জলপথ কর্তৃপক্ষ (আইডব্লুএআই)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন