President Award

রাষ্ট্রপতি পদক পাবেন কাকদ্বীপের এসডিপিও

প্রশাসন সূত্রে খবর, স্বাধীনতা দিবসের দিন রাষ্ট্রপতি পদক পাওয়ার জন্য যাঁদের নাম অনুমোদিত হয়েছে তাঁদের হাতে রাষ্ট্রপতি ওই পদক তুলে দেবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ০৮:১৮
Share:

রাষ্ট্রপতি পদক প্রাপ্তির আগে পুলিশ সুপার সংবর্ধনা জানাচ্ছেন এসডিপিও-কে। —নিজস্ব চিত্র।

রাষ্ট্রপতি পদক পেতে চলেছেন দক্ষিণ ২৪ পরগনার এসডিপিও প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে মেলে এই বার্তা পৌঁছেছে সুন্দরবন পুলিশ জেলায়। বছর পঞ্চান্নর প্রসেনজিৎ ওসি হিসাবে কাজ শুরু করেছিলেন। পরবর্তী সময়ে পদোন্নতি হয়। গত দু’বছর ধরে তিনি সুন্দরবন পুলিশ জেলার কাকদ্বীপ মহকুমার এসডিপিও পদে আছেন। এর আগে রাজ্য সরকারের পক্ষ থেকেও তিনি দু’বার পুলিশ পদক পেয়েছেন। এ বার রাজ্যের মধ্যে তিনিই একমাত্র এসডিপিও হিসাবে রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপক। প্রসেনজিৎ বলেন, ‘‘খবরটা জানতে পেরে খুব ভাল লাগছে। ওঁরা আমায় যোগ্য মনে করেছেন, এটা আমার কাছে অনেক বড় পাওনা। তবে এই প্রয়াস আমাদের সকলের। এক সঙ্গে কাজ না করলে এই সাফল্য আসত না।’’

Advertisement

প্রশাসন সূত্রে খবর, স্বাধীনতা দিবসের দিন রাষ্ট্রপতি পদক পাওয়ার জন্য যাঁদের নাম অনুমোদিত হয়েছে তাঁদের হাতে রাষ্ট্রপতি ওই পদক তুলে দেবেন। ২০২৪ সালের ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে ওই অনুষ্ঠান হওয়ার কথা। অনুষ্ঠানের বিজ্ঞপ্তি পুজোর আগে প্রকাশিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন