Sandeshkhali Incident

বামেদের বসিরহাট এসপি অফিস অভিযানে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি সুজন চক্রবর্তীদের

সিপিএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে অন্যায় ভাবে গ্রেফতারি এবং সন্দেশখালির ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বসিরহাটে মহামিছিলের ডাক দিয়েছিল সিপিএম। এসপি অফিস ঘেরাও অভিযানে ধুন্ধুমার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২২
Share:

বাম মিছিল ঘিরে ধুন্ধুমার বসিরহাটে। — নিজস্ব চিত্র।

সন্দেশখালির প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকে গ্রেফতারির প্রতিবাদে বসিরহাট এসপি অফিস ঘেরাও অভিযানের ডাক দিয়েছিল বামফ্রন্ট। সেই মিছিল ঘিরে ধুন্ধুমার কাণ্ড দেখল বসিরহাট। বুধবারের পর বৃহস্পতিবারও উত্তপ্ত রইল বসিরহাট।

Advertisement

সন্দেশখালির ঘটনার প্রতিবাদে এবং দলীয় নেতা নিরাপদ সর্দারের গ্রেফতারির বিরোধিতা করে বৃহস্পতিবার পথে নামেন বসিরহাটের বামপন্থীদের একটি অংশ। নেতৃত্বে ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। মিছিল আটকাতে পুলিশ জায়গায় জায়গায় ব্যারিকেড দিয়ে রেখেছিল পুলিশ। সিপিএম কর্মী, সমর্থকেরা সেই ব্যারিকেড ভেঙে এসপি অফিসের কাছাকাছি পৌঁছে যান। তাতে বিশৃঙ্খলা তৈরি হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন সুজনরা। পরিস্থিতি এমন হয় যে বাম নেতৃত্বকে হ্যান্ড মাইক নিয়ে কর্মী, সমর্থকদের শৃঙ্খলা রক্ষা করতে বলা হয়। পুলিশের বাধা পেয়ে পথেই বসে পড়েন বাম কর্মী, সমর্থকেরা। পুলিশকে আক্রমণ করে সেখানে সুজন বলেন, ‘‘এখানে পুলিশের যে বাহিনী আছে তারা শাহজাহানকে খুঁজে পায় না, শিবু হাজরাকে খুঁজে পায় না। এই পুলিশ অপরাধীদের ছেড়ে রাখে। টাকার হিস্যা পায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন