দেগঙ্গার রাস্তায় পড়ে খালি ওযুধের প্যাকেট

এক কিলোমিটার রাস্তায় জুড়ে পড়ে থাকা গোটা দশেক বস্তা। তার ভিতরে রয়েছে ওষুধের প্যাকেট। পথ চলিত মানুষ দেখে হতবাক। এত ওষুধের প্যাকেট এল কোথা থেকে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৭ ০২:২৫
Share:

চিকিৎসা-বর্জ্য: দেগঙ্গায় তোলা নিজস্ব চিত্র

এক কিলোমিটার রাস্তায় জুড়ে পড়ে থাকা গোটা দশেক বস্তা। তার ভিতরে রয়েছে ওষুধের প্যাকেট। পথ চলিত মানুষ দেখে হতবাক। এত ওষুধের প্যাকেট এল কোথা থেকে?

Advertisement

কয়েক জন বস্তা খুলতেই বেড়িয়ে পড়ল আসল তথ্য। ওষুধের প্যাকেটে ওষুধ নেই। প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদের তারিখও নেই। নেই দাম। সব মুছে ফেলা হয়েছে। হাজার হাজার খালি ওষুধের প্যাকেট পড়ে আছে রাস্তার ধারে। ঘটনাটি ঘটেছে, দেগঙ্গার চাতরের বিল সংলগ্ন এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দেগঙ্গা থানার পুলিশ। নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

ইতিমধ্যে রাজ্যের মেয়াদ উত্তীর্ণ ওষুধের জালিয়াতি ধরা পড়েছে হাওড়া জেলায়। তবে কি মেয়াদ উত্তীর্ণ ওষুধের খালি প্যাকেটগুলি ধরা পড়ার ভয়ে রাতের অন্ধকারে ফেলে গেল দুষ্কৃতীরা? পুলিশ জানান, উত্তর ২৪ পরগনার দেগঙ্গার সোহাই শ্বেতপুর গ্রাম পঞ্চায়েতের চাতরের বিল এলাকায় শুক্রবার সকালে পথ চলতি মানুষ প্লাস্টিকের বস্তা পড়ে থাকতে দেখেন। প্রায় ১ কিলোমিটার রাস্তা জুড়ে। ‘গ্লানাসি এম এফ’ নামে ওষুধের প্যাকেট রাস্তা জুড়ে পড়ে আছে। সেই প্যাকেটের মধ্যে নেই ওষুধ। মুছে ফেলা হয়েছে দাম, উৎপাদন ও মেয়াদের তারিখ।

Advertisement

স্থানীয় বাসিন্দা শুভঙ্কর ঘোষ বলেন, ‘‘সকালে গ্রামবাসীরা এমন বস্তা পড়ে থাকতে দেখে খবর দিলে ঘটনাস্থলে যাই। তবে রাতের অন্ধকারে কে বা কারা এই ওষুধ ফেলে গিয়েছে।’’ দেগঙ্গা থানার শেষপ্রান্তে চাতরের বিল। অপরপ্রান্তে হাবরা থানা। বিড়া থেকে একটি রাস্তা বদর হয়ে হাবরা যাওয়ার রাস্তা। চাতরের বিল এলাকায় জনবসতি না থাকায় নজর এড়িয়েছে মানুষের। চাষি শ্রীদাম ঘোষ বলেন, ‘‘কাল রাতে ধানের জমিতে জল দিচ্ছিলাম। দেখি, বিড়ার দিক দিয়ে গাড়ি এসে এই ফাঁকা মাঠে দাঁড়াল। তারপর গাড়ি থেকে অন্ধকারে কিছু ফেলে পালায়। কারা যে ফেলে গেল তা চোখ পড়েনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন