Dengue In West Bengal

ডেঙ্গি নিয়ে বৈঠক জেলাশাসকের

এ দিনই ডেঙ্গির সার্বিক অবস্থা নিয়ে জেলাশাসক ওই মহকুমার সব পুরপ্রধানদের সঙ্গে বৈঠক করেন। এই মহকুমার যে সব জায়গা ‘হটস্পট জ়োন’ ঘোষণা করা হয়েছিল, সেখানকার অবস্থা সম্পর্কেও খোঁজখবর করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১০:১৫
Share:

—প্রতীকী চিত্র।

ব্যক্তিগত মালিকানাধীন ফাঁকা জমিতে জঞ্জাল পড়ে থাকলে বা পরিত্যক্ত জিনিসে জল জমে থাকলে এ বার জমির মালিককে জরিমানা করা হবে। এমনই ঘোষণা করল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। জেলাশাসক শরদ দ্বিবেদী শনিবার ব্যারাকপুর মহকুমার অধীন সব পুরসভাকে এই নির্দেশ জানিয়েছেন।

Advertisement

জলাশয়ের আশপাশে আবর্জনা জমে বা আগাছা হয়ে থাকলেও একই নিয়ম প্রযোজ্য বলে জানান তিনি। এ দিনই ডেঙ্গির সার্বিক অবস্থা নিয়ে জেলাশাসক ওই মহকুমার সব পুরপ্রধানদের সঙ্গে বৈঠক করেন। এই মহকুমার যে সব জায়গা ‘হটস্পট জ়োন’ ঘোষণা করা হয়েছিল, সেখানকার অবস্থা সম্পর্কেও খোঁজখবর করেন তিনি। ডেঙ্গি মোকাবিলায় কিছু নির্দেশিকা এ দিনের বৈঠকে জারি করেন জেলাশাসক। যেমন, ফাঁকা জমিতে জঞ্জাল পড়ে থাকলে পরিষ্কার করবে পুরসভাই। তবে এর জন্য জমির মালিককে নোটিস দিয়ে টাকা আদায় করে নেওয়া হবে। বন্ধ কারখানা পরিষ্কার করতে শ্রম দফতরকে বলা হয়েছে। রেলের জমিকে পরিষ্কার রাখতে রেলকেও জানানো হয়েছে। পাশাপাশি, এ দিনের বৈঠকে বার্তা দেওয়া হয়েছে, চিকিৎসকদের সতর্ক থাকতে হবে। স্কুল এবং নার্সিংহোমগুলি পরিদর্শন করার কথাও বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন