Nimta

পথদুর্ঘটনা রোধে সাইকেলে চড়ে সচেতনা প্রচার, নিমতার সিভিক ভলান্টিয়ার যাবেন লাদাখেও

বুধবার সকালে ব্যারাকপুরের পুলিশ কমিশনারের দফতর থেকে সাইকেলযাত্রা শুরু করেন বিপ্লব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নিমতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ২২:৪১
Share:

পথদুর্ঘটনা নিয়ে দেশ জুড়ে সচেতনার প্রচারে যাত্রা শুরু বিপ্লব দাসের। —নিজস্ব চিত্র।

পথদুর্ঘটনা নিয়ে দেশ জুড়ে সচেতনার প্রচার শুরু করতে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন নিমতার এক সিভিক ভলান্টিয়ার। উত্তর ২৪ পরগনা জেলার নিমতা ট্র্যাফিক গার্ডের ওই কর্মী বিপ্লব দাস বুধবার সকাল থেকেই তাঁর এই অভিযান শুরু করেছেন।

Advertisement

বুধবার সকালে ব্যারাকপুরের পুলিশ কমিশনারের দফতর থেকে সাইকেলযাত্রা শুরু করেন বিপ্লব। তাঁকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন ব্যারাকপুরের নগরপাল মনোজ বর্মা এবং ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (ট্র্যাফিক) সন্দীপ কারার। বিপ্লব জানিয়েছেন, দেশ জুড়ে ১০ দিনের এই দুর্গম সফরে প্রায় সাড়ে ৩ হাজার কিলোমিটার পথ অতিক্রম করবেন। সাইকেলে চড়ে প্রচারে যাবেন লাদাখ পর্যন্ত।

পথদুর্ঘটনা রুখতে রাজ্য সরকার ইতিমধ্যেই ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ বা ‘সামলে চালাও প্রাণ বাঁচাও’ কর্মসূচি গ্রহণ করেছে। এ বার তা দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে চান বিপ্লব। তিনি বলেন, ‘‘এর আগে আমি সিকিমে চিন সীমান্তে গিয়েছিলাম। তবে এই প্রথম লাদাখ অভিযানে যাচ্ছি।’’ কেন এই অভিযান? বিপ্লবের কথায়, ‘‘ডিউটি করতে গিয়ে চোখের সামনে বহু মর্মান্তিক দুর্ঘটনা দেখেছি। তাই দেশ জুড়ে দুর্ঘটনা কমাতে এই অভিযান শুরু করলাম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন