Cosmetics

চুলের তেল, ত্বকের ক্রিম কি আসল? নরেন্দ্রপুরে পুলিশের জালে পড়া নকল চক্র তুলে দিল নানা প্রশ্ন

নকল প্রসাধনী সামগ্রী তৈরি এবং বিক্রি করার অভিযোগে গ্রেফতার করা হল এক জনকে। রবিবার এই ঘটনা ঘটেছে নরেন্দ্রপুর থানার বিবেকানন্দ নগর বাজারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নরেন্দ্রপুর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৭
Share:

উদ্ধার হওয়া নকল সামগ্রী। — নিজস্ব চিত্র।

নকল প্রসাধনী সামগ্রী তৈরি এবং বিক্রি করার অভিযোগে গ্রেফতার করা হল এক জনকে। রবিবার এই ঘটনা ঘটেছে নরেন্দ্রপুর থানার বিবেকানন্দ নগর বাজারে। তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর নকল প্রসাধনী সামগ্রী।

Advertisement

ধৃতের নাম অজয় চক্রবর্তী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২-৩ দিন আগে রাজপুর-সোনারপুর পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ নগর বাজার এলাকার বাসিন্দা দেবু সাউয়ের বাড়ি ভাড়া নেন তাঁরা। তদন্তকারীদের মতে, বিভিন্ন প্রসাধনী দ্রব্যের ফেলে দেওয়া বোতল তাঁরা সংগ্রহ করতেন। তার পর সেই বোতল সাফ করে তাতে বিভিন্ন নামী সংস্থার লেবেল সেঁটে দিতেন তাঁরা। এর পর খালি বোতলে নকল জিনিস ভরে তা সিল অবস্থায় পৌঁছে দিতেন নানা দোকানে। ধৃত অজয় লেকটাউনের বাসিন্দা বলে জানতে পেরেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে কপিরাইট আইন-সহ নানা ধারায় মামলা রুজু করেছে নরেন্দ্রপুর থানার পুলিশ। এই চক্রের সঙ্গে আরও অনেকে যুক্ত বলে মনে করা হচ্ছে। তাঁদের সন্ধান চালাচ্ছে পুলিশ। তদন্তকারীদের দাবি, ধরা পড়ার ভয়ে কিছু দিন অন্তর বাড়ি পরিবর্তন করতেন অভিযুক্তরা। বাড়িওয়ালি সোমা সাউ বলেন, ‘‘ওঁরা চিপসের গুদাম হিসাবে বাড়ি ভাড়া নিয়েছিলেন। এর বেশি কিছু জানি না।’’ অভিযুক্ত অজয় অবশ্য অস্বীকার করেছেন সব অভিযোগ।

এই নিয়ে বারুইপুর পুলিশ জেলার ডিএসপি মোহিত মোল্লা জানিয়েছেন, নির্দিষ্ট অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু হয়েছে। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন