Arms

বন্দুক বিক্রি করার আগেই অস্ত্র পাচারকারী পুলিশের জালে, ভাঙড়ে গ্রেফতার বছর কুড়ির তরুণ

শনিবার ভাঙড়ের বোয়ালঘাটা বাজার সংলগ্ন উত্তর স্বরূপনগর এলাকায় ধৃত এক অস্ত্র পাচারকারী। ধৃতের নাম আশিক আজম গাজি। তিনি উত্তর ২৪ পরগনার বসিরহাটের ত্রিমোহিনীর বাগানপাড়ার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাঙড়  শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৬:৫৭
Share:

উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র। — নিজস্ব চিত্র।

আগ্নেয়াস্ত্র পাচারের ছক বানচাল করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে এক অস্ত্র পাচারকারীকে গ্রেফতার করেছে দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর থানার পুলিশ। ওই অস্ত্র ব্যবসায়ীর থেকে আগ্নেয়াস্ত্রের পাশাপাশি উদ্ধার হয়েছে কয়েকটি কার্তুজও।

Advertisement

শনিবার এই ঘটনা ঘটেছে ভাঙড়ের বোয়ালঘাটা বাজার সংলগ্ন উত্তর স্বরূপনগর এলাকায়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম আশিক আজম গাজি (২০)। তিনি উত্তর ২৪ পরগনার বসিরহাটের ত্রিমোহিনীর বাগানপাড়ার বাসিন্দা। বেশ কিছু দিন ধরেই কাশীপুর থানা এলাকায় অস্ত্রের চোরা কারবারের খবর পাচ্ছিল পুলিশ। জানা যায়, স্থানীয় ইটভাটা থেকে পাশের জেলা থেকে আগ্নেয়াস্ত্রের চোরাচালান হচ্ছে। এর পরই অস্ত্র ব্যবসায়ীদের হাতেনাতে পাকড়াও করতে তৎপর হয় পুলিশ। শনিবার গোপন সূত্রে পুলিশ জানতে পারে, উত্তর স্বরূপনগরের উপর দিয়ে এক বন্দুক ব্যবসায়ী হাড়োয়া এবং শাসন থানার সীমান্তবর্তী এলাকায় বন্দুক বিক্রি করতে যাচ্ছে। এর পর কাশীপুর থানার পুলিশ বাহিনী উত্তর স্বরূপনগর এলাকায় হানা দেয়। অবশেষে অস্ত্র ব্যবসায়ী আশিককে দেখতে পায় পুলিশ। তাঁকে হাতেনাতে পাকড়াও করা হয়।

ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫টি আগ্নেয়াস্ত্র, ৩টি তাজা কার্তুজ এবং একটি মোবাইল ফোন। ধৃতের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। আগ্নেয়াস্ত্রগুলি কোথায় পাচার করা হচ্ছিল, এই চক্রের সঙ্গে কারা যুক্ত, তা জানতে জেরা করা হচ্ছে ধৃতকে। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মকবুল হাসান বলেন, ‘‘আগেই অস্ত্রবিক্রির খবর ছিল। তাই পরিকল্পনা করে অভিযান চালানো হয়। গ্রেফতারও হয়েছে এক জন। আরও কেউ জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন