Weather Update

পাহাড়ে ঘুরতে গিয়েছেন? দার্জিলিং, কালিম্পঙে দু’দিন বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং এবং কালিম্পঙে দু’দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে আবহাওয়া আপাতত শুষ্ক থাকবে। বৃষ্টি হতে পারে দক্ষিণেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৬:৫২
Share:

দার্জিলিং এবং কালিম্পঙে দু’দিন হালকা বৃষ্টি হতে পারে। ফাইল ছবি।

উত্তরবঙ্গের দুই জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পঙের কিছু কিছু এলাকায়। এই দুই জেলায় যাঁরা ঘুরতে গিয়েছেন, তাঁদের সতর্ক করা হয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং এবং কালিম্পঙে এই দু’দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে আপাতত আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী ৫ দিন রাতের এবং দিনের তাপমাত্রায় খুব একটা হেরফের হবে না।

দক্ষিণবঙ্গের কিছু কিছু এলাকায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার দক্ষিণের আবহাওয়ায় তেমন উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। তবে শুক্রবার থেকে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রামের মতো পশ্চিমঘেঁষা কয়েকটি জেলা। শনিবার এই জেলাগুলি ছাড়াও বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুরে। তবে কোনও ক্ষেত্রেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

আগামী সপ্তাহেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ১৬ এবং ১৭ মার্চ হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দু’একটি জেলায়। সেই বৃষ্টির প্রভাব পড়বে রাজ্যের তাপমাত্রাতেও। আগামী সপ্তাহে বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

হাওয়া অফিস সূত্রে খবর, ছত্তীসগঢ় থেকে মহারাষ্ট্র পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। ঘূর্ণাবর্ত অবস্থান করছে ওড়িশা, ছত্তীসগঢ় সংলগ্ন এলাকায়। তার জন্যই ভরা বসন্তে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে বেশ কিছু এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন