Relief

relief material: ত্রাণসামগ্রী সরানো হল থানা থেকে 

আমপানের পরে উত্তর মোকামবেড়িয়া গ্রামে পঞ্চায়েতের ফ্লাড শেল্টার থেকে ত্রাণসামগ্রীগুলি লুট হয়েছিল। পরে অবশ্য বেশিরভাগটাই উদ্ধার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাসন্তী শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ০৬:১০
Share:

উদ্যোগ: সরছে মালপত্র। নিজস্ব চিত্র।

অবশেষে বাসন্তী থানা থেকে সরানো হল বিপর্যয় মোকাবিলা দফতরের নষ্ট হতে চলা ত্রাণসামগ্রী। দুর্গত মানুষকে সাহায্যের জন্য জেলা প্রশাসনের তরফে বিপর্যয় মোকাবিলা দফতরের মাধ্যমে ‘ডিএম কিট’ দেওয়া হয়েছিল। যার মধ্যে শাড়ি, বিছানার চাদর থেকে শুরু করে স্টোভ, কড়াই, থালা, গ্লাসের মতো নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছিল। এই রকম কয়েকশো ডিএম কিট পড়ে পড়ে নষ্ট হচ্ছিল বাসন্তী থানায়। এই সংক্রান্ত খবর প্রকাশিত হয় আনন্দবাজারে। নড়েচড়ে বসে ব্লক প্রশাসন। বিডিওর নির্দেশে ত্রাণসামগ্রী রবিবার সরিয়ে নেওয়া হয়েছে বাসন্তী থানা থেকে। আমপানের পরে উত্তর মোকামবেড়িয়া গ্রামে পঞ্চায়েতের ফ্লাড শেল্টার থেকে ত্রাণসামগ্রীগুলি লুট হয়েছিল। পরে অবশ্য বেশিরভাগটাই উদ্ধার করে পুলিশ। সেই সামগ্রী ফেলে রাখা হয় থানায়, খোলা আকাশের নীচে। দেড় বছর ধরে সেখানে পড়ে থেকে নষ্ট হচ্ছিল লক্ষ লক্ষ টাকার সরকারি সম্পত্তি। রবিবার বাসন্তী ব্লক প্রশাসনের তরফে সেগুলি সরিয়ে নেওয়া হয়েছে। বিডিও সৌগত সাহা বলেন, “ত্রাণসামগ্রী থানা থেকে সরানো হয়েছে। পরিস্থিতি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা হবে।”

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন