সমান হচ্ছে রাস্তার দু’পাশের অংশ

রাস্তা সারাই হয়েছে। এ বার রাস্তার দু’ধারের অংশও মেরামতির কাজে হাত দিল পূর্ত (সড়ক) দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৭ ০২:৫৭
Share:

রাস্তা সারাই হয়েছে। এ বার রাস্তার দু’ধারের অংশও মেরামতির কাজে হাত দিল পূর্ত (সড়ক) দফতর।

Advertisement

গোপালনগর-সিন্দ্রাণী সড়ক বনগাঁ মহকুমার গুরুত্বপূর্ণ রাস্তা। টালিখোলা মোড় থেকে শুরু হয়ে রাস্তা শেষ হয়েছে সিন্দ্রাণী বাজার এলাকায়। মোট ২১ কিলোমিটার এই পথ ধরে বাগদা ও গোপালনগর থানা এলাকার কয়েক হাজার মানুষ নিয়মিত বনগাঁ শহরে যাতায়াত করেন। কিছু দিন আগে পর্যন্ত সড়কের বেহাল পরিস্থিতির কারণে যান চালকেরা ঠিক মতো গাড়ি চালাতে পারছিলেন না। সড়কের দু’পাশের গ্রামগুলির মানুষ মূলত কৃষিজীবী। বেহাল সড়কের কারণে খেতের সব্জি হাটে-বাজারে নিয়ে যাওয়া তাঁদের পক্ষে সমস্যার হচ্ছিল। সব্জি-বোঝাই গাড়ি কয়েকবার উল্টেও যায়।

স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে, পূর্ত (সড়ক) দফতরের পক্ষ থেকে সড়কটি সংস্কারের কাজ শুরু হয়। এখন তা প্রায় শেষের দিকে। ফের ঝাঁ চকচকে রাস্তা তৈরি হওয়ায় এলাকার মানুষ খুশি। বাসিন্দারা জানিয়েছেন, অতীতে সড়ক সংস্কার হলেও সড়কের দু’পাশে থাকা গর্ত ভরাট করা হতো না। মূল রাস্তার থেকে দু’পাশের ফুটপাত কাঁচা এবং নিচু ছিল। ফলে যান চালকেরা সামনে থেকে আসা গাড়িকে পাশ দিতে গিয়ে অনেক সময়ে ভুল করে রাস্তার ধারে গাড়ি নামিয়ে দিতেন। তাতে দুর্ঘটনার আশঙ্কা থাকত। বর্ষাকালে সমস্যাও আরও বাড়ত। স্থানীয় মানুষের দাবি, রাস্তার পাশাপাশি দু’পাশও রাস্তার সমান করে দেওয়া হোক। এ বার পূর্ত দফতররের পক্ষ থেকে রাস্তা সংস্কারের পাশপাশি সড়কের দু’পাশের ফুটপাথটিও মাটি ফেলে রাস্তার সমান করা হচ্ছে। ইট-ঝামা ফেলে রাস্তার সমান করার কাজ চলছে। চালক ও স্থানীয় বাসিন্দারা মনে করছেন এর ফলে দুর্ঘটনা কমবে। পূর্ত (সড়ক) দফতরের এক কর্তা বলেন, ‘‘গোটা সড়কের দু’পাশেই ইট-ঝামা ফেলে সমান
করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন