Road Blockade

বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ

আমপান ঘূর্ণিঝড়ের পরে দু’সপ্তাহ হয়ে গেল এখনও বসিরহাট মহকুমার বিশেষ করে গ্রাম এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট ও হাবড়া শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ০৭:১২
Share:

উত্তেজনা: বিদ্যুতের দাবিতে পথ অবরোধ দেগঙ্গার গ্রামে।ছবি: সজলকুমার চট্টোপাধ্যায়

বিদ্যুতের দাবিতে বসিরহাটে রাস্তা অবরোধ বিক্ষোভ অব্যাহত। শুক্রবার দুপুরে বসিরহাটের ময়লাখোলা, ভ্যাবলা এবং হরিশপুরে বিদ্যুতের দাবিতে বিক্ষোভ দেখানো হয়। এই মহকুমার আরও কয়েকটি জায়গায় একই দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান মানুষ। অন্য দিকে, বাদুড়িয়ায় বিদ্যুৎ দফতরে হামলা এবং কর্মীদের অপহরণের অভিযোগে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।

Advertisement

আমপান ঘূর্ণিঝড়ের পরে দু’সপ্তাহ হয়ে গেল এখনও বসিরহাট মহকুমার বিশেষ করে গ্রাম এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা। তাঁদের অভিযোগ, বিদ্যুৎ দফতরের আধিকারিকেরা একাধিকবার প্রতিশ্রুতি দিলেও বিদ্যুৎ পরিষেবা এখনও স্বাভাবিক হল না। এ দিকে, গরমের মধ্যে বিদ্যুৎ না থাকায় পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। বিদ্যুতের দাবিতে হাড়োয়ায় দফতরের মধ্যে ঢুকে ভাঙচুর, মারধর এবং কর্মীদের অপহরণের অভিযোগে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার সদরপুর বেহালা গ্রাম এলাকা থেকে ধরা হয়। বিদ্যুতের দাবিতে হাবড়া-বদর রোডের রাঘবপুর নতুনহাট বাজারে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। আমপানের পরে সতেরো দিন কেটে গেলেও দেখা নেই বিদ্যুৎ দফতরের কর্মীদের। শুক্রবার বেলা ১০টা থেকে দুপুর পর্যন্ত প্রায় দু’ঘণ্টা অবরোধ চলার পরে হাবড়া থানার পুলিশ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে দ্রুত বিদ্যুৎ পরিষেবা চালু করা হবে বলে আশ্বস্ত করে। তারপরেই অবরোধ তুলে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন