Blast

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ! বোমা ফেটেছে, দাবি তৃণমূলের, তদন্ত শুরু করেছে পুলিশ

শনিবার সকালে বিকট আওয়াজে কেঁপে ওঠে আশপাশের এলাকা। প্রথমে স্থানীয়েরা মনে করেছিলেন, বোমাবাজি হয়েছে এলাকায়। রান্নার সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা বলে দাবি করেন স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাসনাবাদ শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৩:৪১
Share:

প্রতীকী চিত্র।

এক বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য উত্তর ২৪ পরগনার হাসনাবাদে। তৃণমূলের অভিযোগ, মজুত করা বোমা থেকেই এই বিস্ফোরণ। বোমা বিস্ফোরণে বেশ কয়েক জন আহত হয়েছেন। যদিও বোমা না কি অন্য কিছু থেকে এই বিস্ফোরণ তা এখনও স্পষ্ট করেনি পুলিশ। শনিবার সকাল থেকে এ নিয়ে তদন্ত করছে তারা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, স্থানীয় বিজেপি নেতা নিমাই দাসের বাড়িতে তীব্র বিস্ফোরণ হয়। শনিবার সকালে বিকট আওয়াজে কেঁপে ওঠে আশপাশের এলাকা। প্রথমে স্থানীয়েরা মনে করেছিলেন, বোমাবাজি হয়েছে এলাকায়। রান্নার সিলিন্ডার ফেটে এই দুর্ঘটনা হয়েছে বলে দাবি করেন স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় হাসনাবাদ থানার পুলিশ।

অন্য দিকে, ওই বিস্ফোরণের ঘটনা নিয়ে সমাজমাধ্যমে বিজেপিকে নিশানা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি এক্স হ্যান্ডল (সাবেক টুইটার)-এ লেখেন, ‘‘বসিরহাটের অন্তর্ভুক্ত হিঙ্গলগঞ্জের হাসনাবাদ পঞ্চায়েতে বিজেপির নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে মজুত রাখা বোমার বিস্ফোরণে আহত বাড়ির বাসিন্দারা।’’ তাঁর দাবি, প্রবল গরমের মধ্যে মজুত রাখা বোমা ফেটেই ওই বিস্ফোরণ হয়েছে। বেশ কয়েক জন গ্রামবাসী জখম হয়েছেন।

Advertisement

বস্তুত, সন্দেশখালিকাণ্ড নিয়ে শোরগোলের মধ্যে এ নিয়ে চাপানউতর শুরু হয়েছে জেলা রাজনৈতিক মহলে। যদিও এই ঘটনায় আটক বা গ্রেফতারির কোনও খবর মেলেনি। তৃণমূল সাংবাদিক বৈঠক করে অভিযোগ করে গত বিধানসভা ভোটে বিজেপি প্রার্থী নিমাই পদ্ম শিবিরের শীর্ষ নেতাদের ঘনিষ্ঠ। কুণালের কটাক্ষ, ‘‘এখানে সিবিআই আসবে না?’’ তৃণমূলের দাবি, নিমাইকে হেফাজতে নিয়ে জেরা করলে অনেক তথ্য পাবে পুলিশ। এমনকি, বিস্ফোরণের পর ওই বাড়িতে থাকা অস্ত্রশস্ত্র সরিয়ে নিয়ে গিয়েছেন বিজেপি কর্মীরা বলে অভিযোগ কুণালদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন