শশীর নির্দেশে সাফাই সাগর দত্ত হাসপাতালে

হাসপাতালের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে গিয়ে অবিলম্বে নোংরা, আবর্জনা সাফাইয়ের নির্দেশ দিয়েছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী শশী পাঁজা। এর পরেই নড়েচড়ে বসল পুরসভা। শুক্রবার সকালে পুরসভার তরফে কামারহাটির কলেজ অব মেডিসিন অ্যান্ড সাগরদত্ত হাসপাতাল চত্বর সাফাই করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৬ ০০:২২
Share:

হাসপাতালের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে গিয়ে অবিলম্বে নোংরা, আবর্জনা সাফাইয়ের নির্দেশ দিয়েছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী শশী পাঁজা। এর পরেই নড়েচড়ে বসল পুরসভা। শুক্রবার সকালে পুরসভার তরফে কামারহাটির কলেজ অব মেডিসিন অ্যান্ড সাগরদত্ত হাসপাতাল চত্বর সাফাই করা হয়। সাফাইয়ের পরে হাসপাতালের সুপারকে পুর চেয়ারম্যান পারিষদ (স্বাস্থ্য) বিমল সাহা স্পষ্ট করে জানিয়ে দেন, ‘পারলে নিজেরা করুন, আর না পারলে আমাদের বলুন।’

Advertisement

এ দিন সকালে কামারহাটির পুরসভার স্বাস্থ্য ও জঞ্জাল বিভাগের সমস্ত কর্মীরা গিয়ে হাসপাতালে চারদিকে দীর্ঘ দিন জমে থাকা আবর্জনা সাফাই করে। হাসপাতালের আনাচ-কানাচে জল জমে রয়েছে বলেও অভিযোগ পুর-কর্মীদের। পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, ওই জমা জলে মশার লার্ভা মিলেছে। পুরকর্তাদের দাবি, হাসপাতালের সাফাইয়ের দায়িত্ব সেখানকার কর্তৃপক্ষের। কিন্তু হাসপাতাল যদি প্রয়োজনে পুরসভার সহযোগিতা চায়, তখন তাঁরা কাজ করেন।

বিমলবাবু বলেন, ‘‘যতটা সম্ভব হাসপাতাল চত্বরের চারদিক সাফাই করা হয়েছে। কিন্তু আরও সাফাই প্রয়োজন। বিভিন্ন জায়গায় জল জমে রয়েছে। সুপারকে বলেছি, যত তাড়াতাড়ি সম্ভব বালি ফেলে ওই জায়গাগুলি উঁচু করতে।’’ সাগরদত্ত হাসপাতালের সুপার গৌতম জোয়ারদার বলেন, ‘‘হাসপাতালের ভিতরে নির্মাণ কাজ চলছে। ইঞ্জিনিয়ারদের ডেকে জল জমার জায়গাগুলি দেখানো হয়েছে। তাঁরা যত তাড়াতাড়ি সম্ভব কাজ করবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন