Bombs

মন্দিরে লুকোনো বোমায় বিস্ফোরণে জখম টিটাগড়ের বৃদ্ধ, আশপাশে উদ্ধার আরও কয়েকটি বোমা

টিটাগড় পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের হেলাপট্টিতেমঙ্গলবার সকালে একটি ভাঙা মন্দিরে সংস্কারের কাজ চলছিল। আচমকাই সেখানে বোমা বিস্ফোরণ ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়দহ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৪:৩০
Share:

কী উদ্দেশ্যে জনবহুল এলাকায় এতগুলি বোমা লুকিয়ে রাখা হয়েছিল, তা নিয়ে ধন্দে খড়দহ থানার পুলিশ। —নিজস্ব চিত্র।

সংস্কারের কাজের সময় একটি ভাঙা মন্দিরে লুকোনো বোমায় বিস্ফোরণ ঘটে আহত হলেন টিটাগড়ের এক বৃদ্ধ বাসিন্দা। পাশাশাশি, ওই মন্দিরের আশপাশ থেকে আরও কয়েকটি বোমা উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে খড়দহ থানা এলাকার এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। তবে কী উদ্দেশ্যে ওই জনবহুল এলাকায় এতগুলি বোমা লুকিয়ে রাখা হয়েছিল, তা নিয়ে ধন্দে খড়দহ থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, টিটাগড় পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের হেলাপট্টি এলাকায় মঙ্গলবার সকালে একটি ভাঙা মন্দিরে সংস্কারের কাজ চলছিল। আচমকাই সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। স্থানীয়দের দাবি, ওই ভাঙা মন্দিরের ভিতর বোমাটি লুকিয়ে রাখা হয়েছিল। এই ঘটনায় তিলকধারী প্রসাদ নামে এক বৃদ্ধ জখম হয়েছেন। তাঁকে উদ্ধার করে ব্যারাকপুর বিএন বসু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসাধীন ওই ব্যক্তি।

Advertisement

স্থানীয়েরা জানিয়েছেন, ঘটনার পর ওই মন্দিরের আশপাশের এলাকায় তল্লাশি চালানো হলে আরও কয়েকটি বোমা পাওয়া যায়। সেগুলি ওই এলাকায় ছড়িয়ে ছিটিয়ে ছিল বলে দাবি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।

কে বা কারা কী উদ্দেশ্যে ওই মন্দিরে ও তার সংলগ্ন জায়গায় বোমাগুলি লুকিয়ে রেখেছিল, তা নিয়ে এখনও ধোঁয়াশায় তদন্তকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন