সাঁকোর দখল নিয়ে তৃণমূল-জোট সংঘর্ষ

কোদালিয়া নদীর উপরে বাঁশের সাঁকোর দখল নিয়ে সংঘর্ষে জড়াল তৃণমূল এবং জোট সমর্থকেরা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ ওই ঘটনায় উভয় পক্ষের পাঁচ জন আহত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগদা শেষ আপডেট: ১৮ জুন ২০১৬ ০৭:৫৭
Share:

বাগদায় চলছে অবরোধ। ছবি: নির্মাল্য প্রামাণিক।

কোদালিয়া নদীর উপরে বাঁশের সাঁকোর দখল নিয়ে সংঘর্ষে জড়াল তৃণমূল এবং জোট সমর্থকেরা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ ওই ঘটনায় উভয় পক্ষের পাঁচ জন আহত হয়েছেন। তাঁদের বাগদা ব্লক গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে স্থানীয় আষাঢ়ু বাজার এবং বাগদা বাজারে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় যুব তৃণমূল। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৮টা পর্যন্ত অবরোধ চলে। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোদালিয়া নদীর এক পাড়ে বাগদার বাগি গ্রাম। অন্য দিকে বনগাঁর বাংলানি গ্রাম। এই নদীর উপরে কাঠ এবং বাঁশ দিয়ে তৈরি সাঁকো রয়েছে। সেই সাঁকো পারাপারের জন্য টাকা দিতে হয়। সেই টাকা সংগ্রহের জন্য একটি কমিটি রয়েছে। সেটি তৃণমূল প্রভাবিত। গত বিধানসভা ভোটে বাগদায় জোট প্রার্থী দুলাল বরের জয়ের পরে ওই কমিটির দখল নিতে উদ্যোগী হন সিপিএম এবং কংগ্রেস সমর্থকেরা। সেই নিয়ে বিডিও এবং মহকুমা শাসকের দফতরে সব দলকে নিয়ে আলোচনা হলেও কোনও সমাধান হয়নি। সেই নিয়েই এ দিনের গোলমাল।বনগাঁর এসডিপিও aঅনিল রায় বলেন, ‘‘পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’ সিপিএমের বাগদা লোকাল কমিটির সম্পাদক সুনীল করের দাবি, ‘‘কয়েকজন সিপিএম এবং কংগ্রেস কর্মী শুক্রবার সন্ধ্যায় বাগি গ্রামের রাস্তা দিয়ে ফিরছিলেন। তখন তৃণমূলের লোকজন তাঁদের লক্ষ করে কটূক্তি করে। তার প্রতিবাদ করলে মারধর করা হয়। সেই নিয়ে গোলমাল।’’ বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল বরের দাবি, প্রশাসনিক ব্যর্থতার জন্যই এই সমস্যা তৈরি হয়েছে।

Advertisement

বাগদা ব্লক যুব তৃণমূল সভাপতি হিবজুর রহমান মণ্ডল বলেন, ‘‘বাগি এলাকায় সাঁকো কমিটি তৃণমূল প্রভাবিত। বাগদা বিধানসভায় জোট প্রার্থীর জয়ের পরে সিপিএম এবং কংগ্রেস মিলে সেটি দখলের চেষ্টা করছে। তার জেরেই এ দিন আমাদের কর্মীদের উপর হামলা করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন