TMC

রতনের পর বাবু মাস্টার? উত্তর ২৪ পরগনায় ফের ক্ষোভ তৃণমূলে

২০১১ সালে সিপিএম থেকে জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। গত লোকসভা নির্বাচনের পর থেকেই তাঁর সঙ্গে দলের দূরত্ব বাড়তে থাকে বলে নিজেই দাবি করেছেন বাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ১৯:৪৭
Share:

দলের বিরুদ্ধে ক্ষোভ বাবু মাস্টারের। - নিজস্ব চিত্র

দিন কয়েক আগেই উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষের পদ ছাড়ার পরে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন রতন ঘোষ। এ বার দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন ক্রীড়া কর্মাধ্যক্ষ ফিরোজ কামাল গাজি ওরফে বাবু মাস্টার।

Advertisement

শুধু ক্রীড়াই নয় বাবু মাস্টারের হাতে রয়েছে জেলা পরিষদের শিক্ষা ও তথ্য-সংস্কৃতি বিভাগও। তাঁর অভিযোগ, একের পরে এক মিথ্যা মামলায় তাঁকে ফাঁসানো হচ্ছে। কিন্তু দল তাঁর পাশে নেই। এ দিন সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘আমার নামে একটার পর একটা অভিযোগ আসছে। দলের সব স্তরের নেতার সঙ্গে কথা বলেও ফল মেলেনি। জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক থেকে রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সঙ্গেও আমি কথা বলেছি। কিন্তু কারও উত্তরে আমি সন্তুষ্ট নই।’’ তবে কি তিনি রতন ঘোষের মতো জেলা পরিষদের দায়িত্ব ছেড়ে দিয়ে বিজেপিতে যোগ দিতে পারেন? এমন প্রশ্নের জবাবে বাবু মাস্টার বলেন, ‘‘সময় সব বলে দেবে, কিছু দিন অপেক্ষা করুন।’’

বাবু মাস্টারের এমন বক্তব্য থেকেই জেলার রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। ২০১১ সালে সিপিএম থেকে জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। গত লোকসভা নির্বাচনের পর থেকেই তাঁর সঙ্গে দলের দূরত্ব বাড়তে থাকে বলে নিজেই দাবি করেছেন বাবু। তাঁর দাবি, সন্দেশখালিতে খুন যুক্ত থাকা-সহ ৫টি মিথ্যা মামলা হয়েছে তার বিরুদ্ধে। এর মধ্যে ৩টি মামলা ভেড়ির মাছ চুরির অভিযোগে। সব ক’টি মামলাতেই তিনি জামিন পেলেও দলের একাংশ তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছে বলে অভিযোগ বাবুর।

Advertisement

তাঁর ক্ষোভ প্রসঙ্গে জেলা তৃণমূলের আহ্বায়ক নারায়ণ গোস্বামী বলেন, ‘‘আগেও জেলা ও রাজ্য স্তরের নেতারা ওঁর সঙ্গে কথা বলেছে। দরকারে আবার বলা হবে।’’ দল কখনওই তাঁর বিরুদ্ধে যায়নি বলেও দাবি তৃণমূলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন