জ্বরে মৃত্যু মহিলার

ক্যানিংয়ের জয়রামখালির বাসিন্দা করুণা গত শনিবার জ্বর নিয়ে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ০০:০৪
Share:

—প্রতীকী চিত্র।

জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বছর ছেচল্লিশের এক মহিলা। দিন ছয়েক সেখানে চিকিৎসার পর অবশেষে বৃহস্পতিবার ভোরে মৃত্যু হয় তাঁর। মৃতার নাম করুণা পুরকাইত (৪৬)। করুণার মৃত্যুর ঘটনায় ক্যানিং মহকুমা হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলেছেন মৃতার পরিবারের লোকজন।

Advertisement

ক্যানিংয়ের জয়রামখালির বাসিন্দা করুণা গত শনিবার জ্বর নিয়ে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার ভোরে তাঁর মৃত্যু হয়। পরিবারের লোকেদের দাবি, সঠিক চিকিৎসা করা হয়নি করুণার। হাসপাতালে করুণার রক্তে ম্যালেরিয়ার জীবাণু আছে কিনা তা পরীক্ষা করা হলেও ডেঙ্গির জীবাণু আছে কিনা তা পরীক্ষা করা হয়নি বলে অভিযোগ। যখন চারিদিকে ডেঙ্গির কারণে রোগীর মৃত্যু হচ্ছে, ক্যানিং মহকুমা হাসপাতালেও বহু ডেঙ্গি আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তা হলে কেন করুণার ডেঙ্গি পরীক্ষা হল না? প্রশ্ন তুলেছেন মৃতার বাড়ির লোকজন। যদিও হাসপাতালের তরফ থেকে ডেথ সার্টিফিকেটে জানানো হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই মহিলার। এ বিষয়ে ক্যানিং মহকুমা হাসপাতালের সুপার অর্ঘ্য চৌধুরীকে ফোন করা হলে তিনি ধরেননি। এসএমএসেরও উত্তর দেননি। স্থানীয় নিকারিঘাটা গ্রাম পঞ্চায়েতের সদস্য অরবিন্দ ভক্ত বলেন, “ওই মহিলার সঠিক কী কারণে মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা প্রয়োজন। পঞ্চায়েতের তরফ থেকে কিছুদিন আগেই এলাকায় জঞ্জাল পরিষ্কার করে ব্লিচিং ছড়ানো হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন