Land Controversy

মহিলার দুল-সহ কান ছিঁড়ে নিলেন প্রতিবেশী! জমি বিবাদ নিয়ে তুলকালাম কাণ্ড দেগঙ্গায়

দুই প্রতিবেশীর মধ্যে জমি নিয়ে বিবাদ দীর্ঘ দিনের। বৃহস্পতিবার তা নিয়ে তুলকালাম কাণ্ড বাধল উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চৌরাশি-শিমুলিয়া গ্রামে। বছর পঞ্চাশের এক মহিলার কান টেনে ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দেগঙ্গা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১২:৩২
Share:

হাসপাতালে মানোয়ারা বিবি। — নিজস্ব চিত্র।

জমি সংক্রান্ত বিবাদের জেরে বছর পঞ্চাশের এক মহিলার দুল-সহ কান টেনে ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল প্রতিবেশীর বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গার চৌরাশি-শিমুলিয়া গ্রামে। ঘটনাস্থলে পৌঁছেছে দেগঙ্গা থানার পুলিশ। বিষয়টি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

দেগঙ্গার চৌরাশি-শিমুলিয়া গ্রামের বাসিন্দা মানোয়ারা বিবি। তাঁর অভিযোগ, তাঁদের পৈতৃক সম্পত্তি দখল করতে চাইছেন প্রতিবেশী সফিকুল ইসলাম এবং তাঁর পরিবারের সদস্যেরা। তাঁর দাবি, বিষয়টি নিয়ে এর আগেও কয়েক বার অশান্তি হয়েছে। মানোয়ারার অভিযোগ, ‘‘বৃহস্পতিবার সকালে পুকুরে মাছের খাবার দিয়ে বাড়ি ফেরার সময় তাঁর উপর আচমকা হামলা চালায় সফিকুলের স্ত্রী তনুজা বিবি।’’ মানোয়ারার ছেলে হাসানুর জামানের দাবি, মাকে বাঁচাতে ছুটে গিয়েছিলেন তাঁরা দুই ভাই। কিন্তু তাঁদেরও এলোপাথাড়ি মারধর করা হয় বলে অভিযোগ।

মানোয়ারাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দেগঙ্গার বিশ্বনাথপুর হাসপাতালে প্রাথমিক ভাবে ভর্তি করানো হয়। পরে তাঁকে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তরিত করানো হয়েছে। তাঁর দুই ছেলেকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে হয়েছে। এই ঘটনায় প্রতিবেশী সফিকুলের বিরুদ্ধে দেগঙ্গা থানায় অভিযোগ দায়ের করেছেন হাসানুর। তিনি বলেন, ‘‘আমার বাবা জমি কিনেছে। তাই নিয়ে সমস্যা। এর আগে ওরা বাড়িতে এসে মারধর করার হুমকি দিয়েছে। আজ মাকে রাস্তায় ধরে কান ছিঁড়ে নিয়েছে। কান ঝুলছিল। আমরা থানায় অভিযোগ করেছি।’’ সেই অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে দেগঙ্গা থানার পুলিশ। এই কাণ্ডের পর থেকে অবশ্য খোঁজ মিলছে না অভিযুক্তদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন