টাকা নিয়ে উধাও, ধৃত ‘হবু বর’

ওয়েবসাইটে পাত্র-পাত্রীর বিজ্ঞাপন দেখে এক তরুণীর সঙ্গে ভাব জমিয়েছিলেন এক যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ০১:০৩
Share:

ওয়েবসাইটে পাত্র-পাত্রীর বিজ্ঞাপন দেখে এক তরুণীর সঙ্গে ভাব জমিয়েছিলেন এক যুবক। ‘হবু বর’ হিসেবে তরুণীকে বেশ কয়েক বার রেস্তরাঁতেও নিয়ে গিয়েছিলেন। যুবকের আচরণে বিশ্বাস করে হাজার চল্লিশেক টাকা দিয়ে ওই তরুণী প্রতারিত হন বলে অভিযোগ। তাঁর অভিযোগের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা ওই যুবককে গ্রেফতার করেছে সার্ভে পার্ক থানার পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, ধৃতের নাম অরিন্দম ভৌমিক ওরফে সুশান্ত সরকার ওরফে রনি। পুলিশ সূত্রের খবর, সার্ভে পার্ক থানা এলাকার বাসিন্দা ওই তরুণী একটি ওয়েবসাইটে গত বছর জুন মাসে তাঁর নাম নথিভুক্ত করান। গত অক্টোবর মাসে একটি ফোন নম্বর থেকে তিনি হোয়াটসঅ্যাপে একটি বার্তা পান। সেই বার্তায় অভিযুক্ত অরিন্দম তরুণীকে জানান, তাঁর বাড়ি কলকাতার মতিলাল নেহরু রোডে। তিনি এ-ও জানান, পাত্র-পাত্রী সংক্রান্ত ওই ওয়েবসাইটে তিনি তরুণীর নম্বর পেয়েছেন। তরুণীকে তিনি বিয়ে করতে চান।

পুলিশের কাছে তরুণীর অভিযোগ, এর পরে অভিযুক্ত যুবক নিয়মিত তাঁর সঙ্গে হোয়াটসঅ্যাপে কথাবার্তা চালান। বিভিন্ন রেস্তোরাঁয় গিয়ে গল্পগুজব করেন। অভিযুক্তের আচরণ দেখে তাঁকে বিশ্বাস করে ফেলেন তরুণী। গত ২৮ ফেব্রুয়ারি হঠাৎই তরুণীর কাছে জরুরি প্রয়োজনের কথা জানিয়ে হাজার চল্লিশেক টাকা চেয়ে বসেন অরিন্দম। সেই পরিমাণ টাকার ‘বেয়ারার চেক’ ওই যুবককে দিয়েও দেন তরুণী।

Advertisement

অভিযোগ, এর পরে ওই যুবক তরুণীর সঙ্গে কথা বন্ধ করে দেন। ফোন করলে যুবক জানিয়ে দেন, তিনি তরুণীকে চিনতেই পারছেন না।

যুবকের মতিলাল নেহরু রোডের ঠিকানায় গিয়ে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন তরুণী। কিন্তু দেখা যায়, ওই ঠিকানায় অরিন্দম ভৌমিক নামে কেউ থাকেন না।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে, ওই যুবক এক জন পরিচিত প্রতারক। নিজের পরিচিত ব্যক্তিদের ব্যবহার করে তিনি একাধিক লোককে ঠকিয়েছেন। এর পরে ফাঁদ পেতে হাবড়া থেকে অরিন্দমকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন