বান্ধবীর মৃত্যুর পরে ‘আত্মঘাতী’ যুবক

পুলিশ জানিয়েছে, রামপ্রসাদ দক্ষিণ বারাসতের একটি কলেজে ইংরেজি অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার আগে কলকাতার একটি কলেজে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানেই সুলতা সর্দার নামে এক তরুণীর সঙ্গে পরিচয় হয় তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ০১:২৩
Share:

—প্রতীকী ছবি।

প্রেমিকার ‘আত্মঘাতী’ হওয়ার খবর পাওয়ার পরের দিনই ঝুলন্ত দেহ পাওয়া গেল তাঁর প্রেমিকের। পুলিশের ধারণা, ওই যুবকও আত্মঘাতী হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বারুইপুরের মিরপুরে। মৃতের নাম রামপ্রসাদ পুরকাইত (২২)। ওই এলাকাতেই তাঁর বাড়ি। তবে এ বিষয়ে কেউ কোনও লিখিত অভিযোগ দায়ের করেনি। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, রামপ্রসাদ দক্ষিণ বারাসতের একটি কলেজে ইংরেজি অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার আগে কলকাতার একটি কলেজে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানেই সুলতা সর্দার নামে এক তরুণীর সঙ্গে পরিচয় হয় তাঁর। সেই পরিচয় থেকে ধীরে ধীরে দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে রামপ্রসাদ ওই কলেজ ছেড়ে ইংরেজি অনার্স নিয়ে দক্ষিণ বারাসতের কলেজে ভর্তি হন। সুলতার বাড়ি সুভাষগ্রাম এলাকায়।

পুলিশ তদন্তে জেনেছে, তাঁদের এই সম্পর্ক দুই পরিবারই মেনে নিয়েছিল। তাঁদের বিয়ে নিয়েও দুই পরিবারের মধ্যে কথাবার্তা চলছিল। এরই মধ্যে কেউ এক জন সুলতার পরিবারকে জানায় যে, রামপ্রসাদের ব্লাড ক্যানসার আছে। তার পর থেকেই মেয়ের সঙ্গে রামপ্রসাদের বিয়ে নিয়ে বেঁকে বসে সুলতার পরিবার। এ নিয়েই বেশ কিছু দিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন সুলতা। বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের ঘরে সুলতার ঝুলন্ত দেহ পাওয়া যায়। সেই খবর শুক্রবার সকালে জানতে পারেন রামপ্রসাদ। তার পর থেকেই তিনি মনমরা হয়ে ছিলেন।

Advertisement

প্রেমিকার মৃত্যু মেনে নিতে না পেরেই রামপ্রসাদ আত্মঘাতী হওয়ার পথ বেছে নেন বলে ধারণা পুলিশের। খবর পেয়ে পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় দুই পরিবারই শোকে বিধ্বস্ত। পুলিশ রামপ্রসাদের দেহটি ময়না-তদন্তে পাঠিয়েছে। তদন্তে পুলিশ জেনেছে, রামপ্রসাদের ব্লাড ক্যানসার ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন