ফেসবুকে ‘লাইভ’ করেন অভিষেক

সুন্দরবনে বেড়াতে এসে ফেসবুকে ‘লাইভ’ হয়েছিলেন। কিন্তু কে জানত সেটাই তাঁর শেষ ‘লাইভ’!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:২২
Share:

ফেসবুকে অভিষেক

সুন্দরবনে বেড়াতে এসে ফেসবুকে ‘লাইভ’ হয়েছিলেন। কিন্তু কে জানত সেটাই তাঁর শেষ ‘লাইভ’!

Advertisement

ঝড়বৃষ্টির মধ্যে ভুটভুটি থেকে পড়ে মৃত্যু হয়েছে অভিষেক পন্ডা (২৩) নামে ওই যুবকের। সোমবার ভোরে দুর্ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর ঝড়খালি আইপ্যাডের কাছে লঞ্চ ঘাটে। অভিষেকের বাড়ি পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় থানার কাশীপুর অঞ্চলের দিবরপন্ড গ্রামে। তিনি ভুবনেশ্বরে একটি আর্ট কলেজে পড়তেন। পুলিশ জানায়, রবিবার অভিষেক আরও ছ’জন সঙ্গীকে নিয়ে সুন্দরবনে এসেছিলেন। সারা দিন ঘুরে রাতে ভুটভুটিতে ছিলেন।

ভোরের দিকে প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়। বড় বড় ঢেউ ওঠে নদীতে। ভুটভুটি উল্টে যেতে পারে, এই আশঙ্কায় সকলে লঞ্চঘাটের দিকে চলে আসার চেষ্টা করেন। বাকিরা ভুটভুটি থেকে নেমে পড়লেও অভিষেক টাল সামলাতে না পেরে নদীতে পড়ে তলিয়ে যান। আশেপাশের কয়েকজন নদীতে নামার চেষ্টা করেছিলেন। কিন্তু তুমুল বৃষ্টিতে কিছুই করে উঠতে পারেননি বলে জানতে পেরেছে পুলিশ। ভুটভুটির কর্মীরা ঝড়খালি উপকূল থানায় খবর দেন। পুলিশ ডুবরি নামিয়ে ওই যুবককে নদী থেকে উদ্ধার করে। অচৈতন্য অবস্থায় তাঁকে বাসন্তী ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। স্বপন পাত্র ও প্রদীপ বারিক নামে অভিষেকের দুই সঙ্গী বলেন, ‘‘নদীতে প্রচণ্ড ঢেউ ছিল। ভুটভুটি টলমল করেছিল। আমরা ভয়ে ঘাটে নেমে পড়ি। কিন্তু অভিষেক পড়ে যায়। সাঁতার জানত না। জল থেকে আর উঠতে পারল না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন